Ranji Trophy: ম্যাচে মুকেশের ১০ উইকেট, বিহারের বিরুদ্ধে ইনিংসে জয় বাংলার

এবারের রঞ্জি ট্রফিতে গ্রুপেই শেষ হয়ে গেল বাংলার অভিযান। তবে শেষ ম্যাচে বিহারের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেয়ে কিছুটা সম্মানরক্ষা করতে পারলেন বাংলার ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Feb 18, 2024 6:41 AM IST / Updated: Feb 18 2024, 03:30 PM IST

রঞ্জি ট্রফিতে অধিনায়ক মনোজ তিওয়ারির শেষ ম্যাচে বড় ব্যবধানে জয় পেল বাংলা। ইডেন গার্ডেন্সে বিহারের বিরুদ্ধে ম্যাচের তৃতীয় দিনই ইনিংস ও ২০৪ রানে জয় পেল বাংলা। ভারতীয় দল থেকে ফিরেই ২ ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিলেন মুকেশ কুমার। তাঁর অসাধারণ বোলিং এবং অভিমন্যু ঈশ্বরণের দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদেই জয় পেল বাংলা। রঞ্জি ট্রফিতে শেষ ম্যাচে জয় পেয়ে খুশি মনোজ। তাঁকে গার্ড অফ অনার দেন সতীর্থরা। বাংলার হয়ে ২ দশক ধরে খেলার পর এবার সরে গেলেন মনোজ। বিদায়ের মুহূর্তে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েছেন। বাংলার প্রধান কোচ লক্ষ্মীরতন শুক্লা এবং সহ-খেলোয়াড়দের ধন্যবাদ জানিয়েছেন মনোজ।

বাংলার সামনে দাঁড়াতে পারল না বিহার

ইডেন গার্ডেন্সে এই ম্যাচে প্রথম ইনিংসে মাত্র ৯৫ রানে অলআউট হয়ে যায় বিহার। এরপর প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪১১ রান তুলে ডিক্লেয়ার করে দেয় বাংলা। রবিবার ম্যাচের তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ১১২ রানে অলআউট হয়ে গেল বিহার। ফলে সহজ জয় পেল বাংলা।

মুকেশের অসামান্য বোলিং

বিহারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৪ ওভার বোলিং করে ৫টি মেডেন-সহ ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন মুকেশ। দ্বিতীয় ইনিংসে ৯ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ৩২ রান দিয়ে ৬ উইকেট নিলেন এই পেসার। প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও ৪ উইকেট নিলেন সূরজ সিন্ধু জয়সোয়াল।

অভিমন্যুর দুর্দান্ত ইনিংস

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন অভিমন্যু। ভারতীয় এ দলের হয়েও ভালো ব্যাটিং করছেন তিনি। বিহারের বিরুদ্ধে ২৯১ বলে ২০০ রান করে অপরাজিত থাকেন বাংলার ওপেনার। তাঁর ইনিংসে ছিল ২৩টি বাউন্ডারি। বাংলার অন্য কোনও ব্যাটার এই ম্যাচে শতরান করতে পারেননি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Yashasvi Jaiswal: পরপর ২ ম্যাচে দ্বিশতরান, অসামান্য ব্যাটিং যশস্বী জয়সোয়ালের

Ravinchandran Ashwin: অসুস্থ রবিচন্দ্রন অশ্বিনের মা, প্রার্থনা হরভজন সিংয়ের

Read more Articles on
Share this article
click me!