Ben Foakes: মাটি থেকে বল তুলেও ক্যাচের দাবি, বেন ফোকস প্রতারক, তোপ ভারতীয় সমর্থকদের

ভারত সফরে বাজবল কাজ করছে না। ব্যাটে-বলে টেক্কা দিচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। সিরিজ হারের সম্ভাবনা বাড়ছে বলেই কি অনৈতিক পন্থা অবলম্বন করছে ইংল্যান্ড দল?

Soumya Gangully | Published : Feb 24, 2024 9:15 AM IST / Updated: Feb 24 2024, 03:24 PM IST

ইংরেজরা ক্রিকেটকে 'ভদ্রলোকের খেলা' বলে। কিন্তু ক্রিকেট মাঠে একাধিকবার অভদ্র আচরণ করতে দেখা গিয়েছে ইংল্যান্ডের খেলোয়াড়দের। অ্যান্ড্রু ফ্লিনটফ, বেন স্টোকসরা এর জবাবও পেয়েছেন। শনিবার রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ফের অভদ্রই শুধু নয়, অনৈতিক আচরণও করতে দেখা গেল ইংল্যান্ডের ক্রিকেটারদের। ভারতীয় দলের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়ালকে সাধারণভাবে আউট করতে না পেরে প্রতারণার উপায় খুঁজছিল ইংল্যান্ড দল। তবে ক্যামেরায় সেই প্রতারণা ধরা পড়ে যায়। তবে তাতেও ইংরেজরা দাবি করছিল, যশস্বী আউট হয়ে গিয়েছেন। এই আচরণের জন্য সোশ্যাল মিডিয়ায় ধিক্কারের মুখে ইংল্যান্ডের উইকেটকিপার বেন ফোকস। ভারতের সমর্থকরা তাঁকে প্রতারক বলছেন।

ভারতের ইনিংসে ২০-তম ওভারে বিতর্ক

এদিন ভারতের প্রথম ইনিংসের ২০-তম ওভারে বোলিং করতে যান ইংল্যান্ডের পেসার অলি রবিনসন। তাঁর ওভারের শেষ বলে খোঁচা দেন যশস্বী। ক্যাচ নিয়ে লাফিয়ে ওঠেন ফোকস। তাঁর দিকে ছুটে যান সতীর্থরা। ইংল্যান্ড দলের পক্ষ থেকে দাবি করা হয়, ভালোভাবেই ক্যাচ নিয়েছেন ফোকস। কিন্তু মাঠের আম্পায়াররা নিশ্চিত হতে না পারায় তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নেন। তৃতীয় আম্পায়ার জোয়েল উইলসন একাধিকবার ভিডিও ফুটেজ দেখে বুঝতে পারেন, ফোকস ক্যাচ নেওয়ার আগে বল মাটিতে পড়ে গিয়েছিল। ফলে তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন, যশস্বী আউট হননি। এরপরেই ইংল্যান্ড দলের উচ্ছ্বাস থেমে যায় এবং সোশ্যাল মিডিয়ায় ফোকসকে আক্রমণ শুরু করেন ভারতের সমর্থকরা।

 

 

৭৩ রান করে আউট যশস্বী

১১৭ বলে ৭৩ রান করে শোয়েব বশিরের বলে প্লেড অন হয়ে গেলেন যশস্বী। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। এই ইনিংসে স্বভাববিরুদ্ধভাবে রক্ষণাত্মক ব্যাটিং করছিলেন যশস্বী। কিন্তু বশিরের বলটি নিচু হয়ে ব্যাটে লেগে উইকেট ভেঙে দেয়। ফলে শতরান হারালেন যশস্বী।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

KL Rahul: কবে জাতীয় দলে ফিরবেন কে এল রাহুল? সন্দিহান ভারতের ব্যাটিং কোচ

BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ছেন ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার?

Read more Articles on
Share this article
click me!