India Vs England: যশস্বীর অর্ধশতরান, ইংল্যান্ডের পাল্টা বড় স্কোরের পথে ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভারতীয় দলের সফলতম ব্যাটার যশস্বী জয়সোয়াল। রাঁচিতে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেও ভালো পারফরম্যান্স দেখালেন এই তরুণ ব্যাটার।

Soumya Gangully | Published : Feb 24, 2024 7:36 AM IST / Updated: Feb 24 2024, 02:26 PM IST

হায়দরাবাদ, বিশাখাপত্তনম, রাজকোটের পর রাঁচি, ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম ৪ টেস্ট ম্যাচেই অন্তত ৫০ রান করলেন ভারতের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। শনিবার রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ৮৯ বলে অর্ধশতরান পূরণ করলেন যশস্বী। নিজের ও দলের রান যথাসম্ভব বাড়িয়ে নিয়ে যাওয়াই এই তরুণ ওপেনারের লক্ষ্য। ভারতীয় দলের স্কোর ১০০ পেরিয়ে গিয়েছে। অধিনায়ক রোহিত শর্মা, শুবমান গিল, রজত পতিদার ও রবীন্দ্র জাডেজা আউট হয়ে গেলেও, ভালো ব্যাটিং করছেন যশস্বী। ফলে বড় স্কোরের আশায় ভারতীয় শিবির। দ্বিতীয় সেশনের শেষে ভারতীয় দলের স্কোর ৪ উইকেটে ১৩১। ক্রিজে যশস্বী (৫৪ অপরাজিত) ও সরফরাজ খান (১ অপরাজিত)। 

ভারতীয় দলের ভরসা যশস্বী

তরুণ ব্যাটার যশস্বী অভিষেক টেস্ট থেকেই অসাধারণ ব্যাটিং করছেন। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা সফরে ভালো পারফরম্যান্সের পর এবার দেশের মাটিতেও ধারাবাহিকভাবে বড় রান করে চলেছেন এই তরুণ ব্যাটার। চলতি সিরিজে দলের অন্যতম ভরসা হয়ে উঠেছেন যশস্বী। এই তরুণ ব্যাটার ইনিংসের শুরুটা ভালোভাবে করলেই বড় স্কোর করছে ভারতীয় দল।

পতিদারকে কেন বয়ে বেড়াচ্ছে ভারতীয় দল?

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে যশস্বী যেমন ধারাবাহিকভাবে বড় রান করে চলেছেন, তেমনই ধারাবাহিকভাবে ব্যর্থ হয়ে চলেছেন পতিদার। কিন্তু তা সত্ত্বেও তাঁকে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। শনিবার ৪২ বল খেলে ১৭ রান করে আউট হলেন পতিদার। তিনি ক্রিজে এসেই ক্যাচ দেন। সে যাত্রায় আউট হওয়ার হাত থেকে বেঁচে গেলেও, শোয়েব বশিরের বলে এলবিডব্লু হয়ে গেলেন। পতিদারের পরিবর্তে কেন দেবদত্ত পাড়িক্কলকে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না সেটা স্পষ্ট নয়। ভারতের অধিনায়ক রোহিতও এই ইনিংসে মাত্র ২ রান করেই আউট হয়ে গেলেন। শুবমান ৩৮ রান করেন। ভালো ফর্মে থাকা জাডেজা পরপর ২টি ওভার-বাউন্ডারি মেরে ইনিংসের শুরুটা ভালো করলেও, ১২ রান করেই আউট হয়ে গেলেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

KL Rahul: কবে জাতীয় দলে ফিরবেন কে এল রাহুল? সন্দিহান ভারতের ব্যাটিং কোচ

BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ছেন ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার?

Read more Articles on
Share this article
click me!