India Vs England: রাঁচি টেস্টের দ্বিতীয় দিন জাডেজার লড়াইয়ে প্রত্যাবর্তন ভারতের

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। রাঁচি টেস্টের প্রথম ইনিংসেও তিনি অসাধারণ বোলিং করলেন।

Soumya Gangully | Published : Feb 24, 2024 5:53 AM IST / Updated: Feb 24 2024, 12:18 PM IST

রাঁচি টেস্টের প্রথম দিন ৭ উইকেটে ৩০২ রান করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় দিন প্রথম সেশনেই ৩৫৫ রানে অলআউট হয়ে গেল বেন স্টোকসের দল। শুক্রবার শতরান করা জো রুট শনিবার সকালে ১২২ রান করে অপরাজিত থাকেন। ৫৮ রান করেন অলি রবিনসন। ভারতীয় দলের হয়ে ৬৭ রান দিয়ে ৪ উইকেট নেন রবীন্দ্র জাডেজা। ৮৩ রান দিয়ে ৩ উইকেট নেন আকাশ দীপ। ৭৮ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। ৮৩ রান দিয়ে ১ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতীয় দলের স্কোর ১ উইকেটে ৩৪। দিনের বাকি ২ সেশনে বড় স্কোরই যশস্বী জয়সোয়াল, শুবমান গিলদের লক্ষ্য।

প্রথম ইনিংসে লিড নেওয়াই ভারতীয় দলের লক্ষ্য

শনিবার সকালে ব্যাটিং করতে নেমে ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ৯ বল খেলে মাত্র ২ রান করেই জেমস অ্যান্ডারসনের বলে বেন ফোকসকে ক্যাচ দিয়ে ফিরে যান। প্রথম সেশনে ২৭ রান করে অপরাজিত যশস্বী। ৪ রান করে অপরাজিত শুবমান। দ্বিতীয় সেশনে উইকেট না হারিয়ে যত বেশি সম্ভব রান করাই শুবমান ও যশস্বীর লক্ষ্য। বিশাখাপত্তনম ও রাজকোট টেস্টে দ্বিশতরান করেন যশস্বী। রাঁচিতেও বড় রান করে দলকে ম্যাচ ও সিরিজ জিততে সাহায্য করাই এই তরুণ ব্যাটারের লক্ষ্য।

ভারতের নায়ক জাডেজা

রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন প্রথম সেশনে ভারতীয় দলের হয়ে ৩ উইকেটই নিলেন জাডেজা। তিনি প্রথমে রবিনসনের উইকেট নেন। জাডেজার বলে ধ্রুব জুরেলকে ক্যাচ দিয়ে ফিরে যান রবিনসন। এরপর ২ বল খেলে রান করার আগেই জাডেজার বলে রজত পতিদারকে ক্যাচ দিয়ে ফিরে যান শোয়েব বশির। এরপর এলবিডব্লু হয়ে যান অ্যান্ডারসন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

KL Rahul: কবে জাতীয় দলে ফিরবেন কে এল রাহুল? সন্দিহান ভারতের ব্যাটিং কোচ

BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ছেন ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার?

Read more Articles on
Share this article
click me!