India Vs England: আকাশ দীপের স্বপ্নের অভিষেক, রাঁচি টেস্টের শুরুতেই দাপট ভারতের

রাঁচি টেস্টে ইংল্যান্ডের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন চূর্ণ করে দিলেন বাংলার পেসার আকাশ দীপ। অভিষেক টেস্টে তিনি যে বোলিং করলেন, তাতে প্রথম সেশনেই জয়ের স্বপ্ন দেখছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Feb 23, 2024 6:08 AM IST / Updated: Feb 23 2024, 01:06 PM IST

জসপ্রীত বুমরা বিশ্রামে থাকায় রাঁচিতে টেস্ট অভিষেক হয়েছে বাংলার পেসার আকাশ দীপের। প্রথম সেশনে বুমরার অভাব বুঝতেই দিলেন না আকাশ দীপ। স্বপ্নের অভিষেক হল এই পেসারের। প্রথম সেশনে ৭ ওভার বোলিং করে ২৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন আকাশ দীপ। তাঁর শিকার হয়েছেন জাক ক্রলি, বেন ডাকেট ও অলি পোপ। প্রথম সেশনের পর ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১১২। দ্বিতীয় সেশনেই ইংল্যান্ডের বাকি ৫ উইকেট তুলে নেওয়ার লক্ষ্যে আকাশ দীপরা। এরপর ব্যাটাররা বড় স্কোর করলেই ম্যাচ জয়ের দিকে এগিয়ে যাবে ভারতীয় দল।

রাঁচির পিচের চরিত্র বুঝতে ব্যর্থ ইংল্যান্ড?

শুক্রবার সকালে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তাঁর এই সিদ্ধান্ত দলের বিপক্ষে যায়। ইংল্যান্ড শিবির ভেবেছিল প্রথম সেশনেই বড় রান তুলতে পারবে। ইনিংসের শুরুটা খারাপ হয়নি। কিন্তু ইংল্যান্ড দলের হিসেব বদলে দেন আকাশ দীপ। দশম ওভারে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। রাজকোট টেস্টে শতরান করা ডাকেটকে (১১) আউট করে দেন আকাশ দীপ। ক্যাচ নেন ধ্রুব জুরেল। ১ বল পরেই পোপকে (০) এলবিডব্লু করে দেন আকাশ দীপ। তাঁর তৃতীয় শিকার হন ক্রলি (৪২)। ৪৭ রানে প্রথম উইকেট হারানোর পর ৫৭ রানের মধ্যে ৩ উইকেট খুইয়ে বসে ইংল্যান্ড। এরপর জনি বেয়ারস্টোকে (৩৮) এলবিডব্লু করে ইংল্যান্ড শিবিরে চতুর্থ ধাক্কা দেন রবিচন্দ্রন অশ্বিন। এরপর স্টোকসকে এলবিডব্লু করে দেন রবীন্দ্র জাডেজা।

রাঁচি টেস্টও কি পঞ্চম দিনের আগেই শেষ হয়ে যাবে?

চলতি সিরিজের প্রথম ৩টি টেস্ট ম্যাচই পঞ্চম দিনে গড়ায়নি। রাঁচি টেস্টের প্রথম সেশনে ইঙ্গিত পাওয়া গেল, এই ম্যাচও হয়তো পঞ্চম দিনে গড়াবে না। তার আগেই ম্যাচ জিতে নেবে ভারতীয় দল। মহেন্দ্র সিং ধোনির শহরে সিরিজ জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছেন আকাশ দীপরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

2024 ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপের টিজার প্রকাশ আইসিসি-র, উচ্ছ্বসিত ক্রিকেটপ্রেমীরা

Hardik Pandya: মুম্বইয়ের অধিনায়ক হয়েই প্রথম ম্যাচে পুরনো দলের সামনে হার্দিক

Read more Articles on
Share this article
click me!