Yuvraj Singh: পাঞ্জাবের গুরদাসপুর থেকে বিজেপি প্রার্থী হচ্ছেন যুবরাজ সিং?

সীমিত ওভারের ফর্ম্যাটে ভারতীয় দলের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার যুবরাজ সিং কি এবার রাজনীতিতে যোগ দিতে চলেছেন? পাঞ্জাবের রাজনৈতিক মহলে এই জল্পনা চলছে।

Soumya Gangully | Published : Feb 22, 2024 7:11 PM IST / Updated: Feb 23 2024, 01:10 AM IST

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংকে কি এবার অন্য ময়দানে দেখা যাবে? ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ সালে ওডিআই বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অন্যতম নায়ককে এবারের লোকসভা নির্বাচনে লড়াই করতে দেখা যাবে বলে জল্পনা শুরু হয়েছে। পাঞ্জাবের গুরদাসপুর আসনে অভিনেতা সানি দেওলের পরিবর্তে বিজেপি প্রার্থী হতে পারেন যুবরাজ। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করির সঙ্গে দেখা করেন এই প্রাক্তন ক্রিকেটার। এরপরেই তাঁর বিজেপি প্রার্থী হওয়ার জল্পনা শুরু হয়েছে। তবে যুবরাজ এখনও আনুষ্ঠানিকভাবে বিজেপি-তে যোগ দেননি। ফলে তিনি সত্যিই বিজেপি প্রার্থী হবেন কি না সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব হচ্ছে না।

গুরদাসপুর আসন সারা দেশের বিখ্যাত

লোকসভা নির্বাচনে গুরদাসপুর আসনে গত ৩ দশক ধরেই অভিনেতারা প্রার্থী হয়েছেন এবং জয় পেয়েছেন। প্রয়াত বলিউড তারকা বিনোদ খান্না পাঞ্জাবের এই আসনে ১৯৯৮. ১৯৯৯, ২০০৪ ও ২০১৪ সালের লোকসভা নির্বাচনে প্রার্থী হন এবং জয় পান। ২০১৯ সালে এই আসনে প্রার্থী হয়ে জয় পান সানি। কিন্তু তাঁর বিরুদ্ধে সাংসদ হিসেবে কোনও কাজ না করার অভিযোগ উঠেছে। এমনকী, গত লোকসভা নির্বাচনে জয় পাওয়ার পর থেকে এই অভিনেতা আর গুরদাসপুরে পা রাখেননি বলেও অভিযোগ। ২০২৩ সালের ডিসেম্বরে গুরদাসপুরে এক জনসভায় আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল কটাক্ষ করেন, ‘সানি দেওলের মতো বড়মাপের মানুষ কোনও কাজ করবেন না। লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির প্রার্থীকে জেতানো উচিত গুরদাসপুরের মানুষের।’ মানুষের ক্ষোভ সামাল দেওয়ার জন্যই হয়তো সানির পরিবর্তে যুবরাজকে প্রার্থী করতে পারে বিজেপি।

কোচিংয়ে আসবেন যুবরাজ?

কিছুদিন আগে যুবরাজ জানিয়েছেন, ভবিষ্যতে তিনি ভারতীয় দলের কোচ হতে চান। শুবমান গিলের মেন্টর হিসেবে সাফল্য পেয়েছেন যুবরাজ। ভবিষ্যতে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে চান তিনি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ধোনি, কপিলের পর এবার যুবরাজ, আমিরের প্রযোজনায় আসছে যুবরাজ সিং-র বায়োপিক

ছেলে ওরিয়নের পর এবার মেয়ে, দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন যুবরাজ সিংয়ের স্ত্রী হ্যাজেল কিচ

Yuvraj Singh: বিশ্বের সবচেয়ে কঠিন গল্ফ কোর্সে যুবরাজ সিং, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article
click me!