India vs England: জো রুটের অপরাজিত শতরান, রাঁচি টেস্টে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

রাঁচি টেস্ট ম্যাচের প্রথম সেশনে সুবিধাজনক জায়গায় ছিল ভারতীয় দল। কিন্তু পরের দুই সেশনে ভারতের বোলাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না।

Soumya Gangully | Published : Feb 23, 2024 11:03 AM IST / Updated: Feb 23 2024, 05:19 PM IST

রাঁচিতে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৭ উইকেটে ৩০২। প্রথম সেশনেই ৫ উইকেট তুলে নিয়েছিল ভারতীয় দল। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় সেশনে সেই ছন্দ ধরে রাখতে পারলেন না আকাশ দীপ, রবিচন্দ্রন অশ্বিনরা। দিনের শেষে ১০৬ রান করে অপরাজিত জো রুট। ৩১ রান করে অপরাজিত অলি রবিনসন। ভারতীয় দলের হয়ে ৭০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন বাংলার পেসার আকাশ দীপ। ৬০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ। ৫৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন রবীন্দ্র জাডেজা। ৮৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

বাজবল অনুসরণ না করেই সাফল্য রুটের

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। ওপেনিং জুটিতে ৪৭ রান যোগ করেন জাক ক্রলি (৪২) ও বেন ডাকেট (১১)। দুই ওপেনারকেই আউট করেন আকাশ দীপ। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ২ বল খেলেই আকাশ দীপের তৃতীয় শিকার হন অলি পোপ (০)। এরপর জনি বেয়ারস্টোকে (৩৮) নিয়ে পাল্টা লড়াই শুরু করেন রুট। ৩৫ বলে ৩৮ রান করে অশ্বিনের বলে এলবিডব্লু হয়ে যান বেয়ারস্টো। ৩ রান করে জাডেজার বলে এলবিডব্লু হয়ে যান স্টোকস। এরপর দ্রুত রান করার বদলে টেস্টের চিরাচরিত প্রথা মেনে ব্যাটিং শুরু করেন রুট ও বেন ফোকস (৪৭)। টম হার্টলি করেন ১৩ রান।

দ্বিতীয় দিন ভালো বোলিংয়ের লক্ষ্যে ভারত

দ্বিতীয় দিন প্রথম সেশনে যত দ্রুত সম্ভব রুটকে আউট করার লক্ষ্যে ভারতের বোলাররা। ইংল্যান্ডের স্কোর যাতে ধরাছোঁয়ার বাইরে চলে না যায়, সে ব্যাপারে সতর্ক ভারতীয় দল। এই কারণেই ইংল্যান্ডকে যত দ্রুত সম্ভব অলআউট করার লক্ষ্যে আকাশ দীপরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ছেন ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার?

India Vs England: ব্যক্তিগত সমস্যায় বাড়ি ফিরলেন, চলতি সিরিজে আর খেলছেন না রেহান আহমেদ

Read more Articles on
Share this article
click me!