BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ছেন ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার?

গত কয়েক মাস ধরে জাতীয় দলের বাইরে উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান। তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে। শ্রেয়াস আইয়ারের বিরুদ্ধেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে।

Soumya Gangully | Published : Feb 23, 2024 10:39 AM IST / Updated: Feb 23 2024, 05:46 PM IST

বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়তে চলেছেন ঈশান কিষান ও শ্রেয়াস আইয়ার। বিসিসিআই-এর স্পষ্ট নির্দেশ থাকা সত্ত্বেও ঘরোয়া ক্রিকেটে না খেলার জন্যই এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে বিসিসিআই সূত্রে জানা গিয়েছে। গত কয়েক মাস ধরে জাতীয় দলের বাইরে ঈশান। শ্রেয়াস অবশ্য সম্প্রতি জাতীয় দলের হয়ে খেলেছেন। কিন্তু তাঁর বিরুদ্ধেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে। এই কারণেই ঈশান ও শ্রেয়াসকে বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ দেওয়া হতে পারে। চুক্তি থেকে বাদ পড়লে এই দুই ক্রিকেটারের পক্ষে ভবিষ্যতে জাতীয় দলে ফেরা অত্যন্ত কঠিন হতে চলেছে।

বিসিসিআই-এর নির্দেশ অমান্য করে বিপাকে ঈশান

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন, জাতীয় দলে ফিরতে হলে যে কোনও পর্যায়ের ক্রিকেটে খেলতে হবে ঈশানকে। কিন্তু তারপরেও রঞ্জি ট্রফির ম্যাচ খেলার বদলে হার্দিক ও ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে কিরণ মোরের অ্যাকাডেমিতে অনুশীলনে ব্যস্ত থাকেন ঈশান। এরপর বিসিসিআই-এর পক্ষ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়, যে ক্রিকেটাররা জাতীয় দল নেই এবং ফিটনেস সংক্রান্ত সমস্যা নেই, তাঁদের রঞ্জি ট্রফি-সহ ঘরোয়া ক্রিকেটের ম্যাচ খেলতেই হবে। কিন্তু এই নির্দেশের পরেও ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি ট্রফি ম্যাচ খেলেননি ঈশান। শ্রেয়াসও রঞ্জি ট্রফির ম্যাচ খেলেননি। তাঁর অবশ্য কোমরে চোট রয়েছে। তবে ঈশানের পাশাপাশি শ্রেয়াসের আচরণেও বিসিসিআই কর্তারা অখুশি। এই কারণেই ঈশানের মতোই শ্রেয়াসকেও চুক্তি থেকে বাদ দেওয়া হতে পারে।

ঈশান-শ্রেয়াসের আচরণে নির্বাচকরাও অসন্তুষ্ট

বিসিসিআই সূত্রে খবর, নতুন চুক্তিতে যে ক্রিকেটারদের রাখা হবে, তাঁদের নাম চূড়ান্ত করেছেন প্রধান নির্বাচক অজিত আগরকর। কয়েকদিনের মধ্যেই নতুন চুক্তির কথা ঘোষণা করতে চলেছে বিসিসিআই। এই চুক্তিতে ঈশান ও শ্রেয়াসের নাম থাকছে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India vs England: জো রুটের অপরাজিত শতরান, রাঁচি টেস্টে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

Akash Deep: ২ মাসের মধ্যে বাবা-দাদার মৃত্যুর পর ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন, সেই আকাশ দীপই রাঁচিতে ভারতের নায়ক

Read more Articles on
Share this article
click me!