KL Rahul: কবে জাতীয় দলে ফিরবেন কে এল রাহুল? সন্দিহান ভারতের ব্যাটিং কোচ

ভারতীয় দলের তারকা উইকেটকিপার-ব্যাটার কে এল রাহুলের ফিটনেস নিয়ে সমস্যা নতুন নয়। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ফের সেই সমস্যা দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Feb 23, 2024 12:27 PM IST / Updated: Feb 23 2024, 09:35 PM IST

কবে ফিট হয়ে জাতীয় দলে ফিরবেন কে এল রাহুল? এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলতে পারছেন না ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। তিনি জানিয়েছেন, ‘আমার কাছে রাহুল হয় ফিট, না হলে ফিট নয়। এই মুহূর্তে ও ফিট নয়। ও এখন কত শতাংশ ফিট এবং ওর বর্তমান অবস্থা কী, সে বিষয়ে আমি নিশ্চিতভাবে কিছু বলতে পারব না। বিসিসিআই মেডিক্যাল টিমই এ বিষয়ে তথ্য দিতে পারবে। তবে আমরা যতটুকু জানি, রাহুল ফিট নয় এবং রাঁচি টেস্টে খেলতে পারছে না। ফলে আমরা এখন দল নিয়েই ভাবছি।’

পঞ্চম টেস্টে জাতীয় দলে ফিরবেন রাহুল?

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের চতুর্থ দিন চোট পান রাহুল। তাঁর উরুর পেশিতে চোট লাগে। একই সময়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান রবীন্দ্র জাডেজা। তিনিও দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। তবে রাজকোটে তৃতীয় টেস্টে দলে ফিরেই ম্যাচের সেরা হন জাডেজা। কিন্তু রাহুল এখনও ফিট হয়ে উঠতে পারেননি। তিনি ধরমশালায় সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচে দলে ফিরবেন কি না সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব হচ্ছে না। রাঁচিতে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের আগে বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়, রাহুল ফিট হয়ে উঠতে পারেননি। এরপরেই এ বিষয়ে মুখ খুললেন ভারতীয় দলের ব্যাটিং কোচ।

আইপিএল-এর আগে ফিট হয়ে উঠবেন রাহুল?

এবারের আইপিএল-এর পরেই মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। ফলে যে ক্রিকেটাররা চোট পেয়েছেন, তাঁদের নিয়ে চিন্তায় নির্বাচকরা। রাহুল ফিট হয়ে উঠে আইপিএল-এ খেললে টি-২০ বিশ্বকাপের আগে অনেকটাই নিশ্চিন্ত হয়ে যাবে টিম ম্যানেজমেন্ট। বুমরা যাতে চোট না পান, সেটা নিশ্চিত করার জন্যই তাঁকে রাঁচি টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India vs England: জো রুটের অপরাজিত শতরান, রাঁচি টেস্টে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

BCCI: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ছেন ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার?

Read more Articles on
Share this article
click me!