India Vs England: ১৩৪ রানে পিছিয়ে, রাঁচি টেস্টে দ্বিতীয় দিনের শেষে চাপে ভারত

রাজকোট টেস্টে যেভাবে লড়াই করে জয় ছিনিয়ে নিয়েছিল ভারতীয় দল। রাঁচি টেস্টেও সেভাবেই লড়াই করে জয় আসবে বলে আত্মবিশ্বাসী যশস্বী জয়সোয়ালরা।

Soumya Gangully | Published : Feb 24, 2024 11:21 AM IST / Updated: Feb 24 2024, 05:56 PM IST

রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ভারতীয় দলের স্কোর ৭ উইকেটে ২১৯। ইংল্যান্ডের চেয়ে ১৩৪ রানে পিছিয়ে ভারতীয় দল। দিনের শেষে ৩০ রান করে অপরাজিত উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেল। ১৭ রান করে অপরাজিত কুলদীপ যাদব। তৃতীয় দিনের প্রথম সেশনে ধ্রুব ভালো ব্যাটিং করতে পারলে ইংল্যান্ডের স্কোরের কাছাকাছি পৌঁছতে পারবে ভারতীয় দল। এটাই এখন প্রধান লক্ষ্য। শনিবার যশস্বী জয়সোয়াল ছাড়া ভারতের অন্য কোনও ব্যাটার অর্ধশতরান করতে পারেননি। ভারতীয় দলের আশা, তৃতীয় দিন ভালো ব্যাটিং করবেন ধ্রুব। এই উইকেটকিপার-ব্যাটার রাজকোটে অভিষেক টেস্টে ভালো ব্যাটিং করেন ধ্রুব। রাঁচিতেও তাঁর কাছ থেকে ভালো পারফরম্যান্সের আশায় দল।

ইংল্যান্ডের হয়ে ভালো বোলিং শোয়েব বশিরের

রেহান আহমেদ দেশে ফিরে যাওয়ায় রাঁচি টেস্টে অফস্পিনার শোয়েব বশিরকে খেলার সুযোগ দিয়েছে ইংল্যান্ড। শনিবার ভালো পারফরম্যান্স দেখালেন পাকিস্তানি বংশোদ্ভূত এই পেসার। ৩২ ওভার বোলিং করে ৪টি মেডেন-সহ ৮৪ রান দিয়ে ৪ উইকেট নেন বশির। তিনি যশস্বী, শুবমান গিল, রজত পতিদার ও রবীন্দ্র জাডেজাকে আউট করেন। ১৯ ওভার বোলিং করে ৫টি মেডেন-সহ ৪৭ রান দিয়ে ২ উইকেট নেন বাঁ হাতি স্পিনার টম হার্টলি। ১২ ওভার বোলিং করে ৪টি মেডেন-সহ ৩৬ রান দিয়ে ১ উইকেট নেন জেমস অ্যান্ডারসন

জো রুটের অপরাজিত শতরান

ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ১২২ রান করে অপরাজিত থাকেন জো রুট। অলি রবিনসন করেন ৫৮ রান। বেন ফোকস করেন ৪৭ রান। জাক ক্রলি করেন ৪২ রান। ভারতের হয়ে ৬৭ রান দিয়ে ৪ উইকেট নেন রবীন্দ্র জাডেজা। ৮৩ রান দিয়ে ৩ উইকেট নেন আকাশ দীপ। ৭৮ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। ৮৩ রান দিয়ে ১ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: প্যারা ক্রিকেটার আমির হুসেনের সঙ্গে দেখা, ব্যাট উপহার সচিনের

Ben Foakes: মাটি থেকে বল তুলেও ক্যাচের দাবি, বেন ফোকস প্রতারক, তোপ ভারতীয় সমর্থকদের

Read more Articles on
Share this article
click me!