Shubman Gill: 'চাপ কমিয়ে দেয় ধ্রুব জুরেল,' জয়ের পর প্রশংসা শুবমান গিলের

রাঁচি টেস্ট ম্যাচের দুই ইনিংসেই অসাধারণ ব্যাটিং করলেন ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেল। জয়ের পর তাঁর প্রশংসা করলেন শুবমান গিল।

Soumya Gangully | Published : Feb 26, 2024 8:41 AM IST / Updated: Feb 26 2024, 02:53 PM IST

টেস্ট ম্যাচে ওপেনিং পজিশন থেকে ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে শুরুতে মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল শুবমান গিলের। প্রথম কয়েকটি ইনিংসে সাফল্য পাননি। তবে এরপর ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন এই তরুণ ব্যাটার। রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে চাপের মুখে অপরাজিত অর্ধশতরান করে দলকে ম্যাচ ও সিরিজ জেতালেন শুবমান। তাঁর পাশাপাশি অসাধারণ ব্যাটিং করলেন উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেল। ম্যাচ শেষ হওয়ার পর ব্যাটিং পার্টনারের প্রশংসা করলেন শুবমান। ভারতীয় দলের এই দুই তরুণ ব্যাটার ধরমশালায় সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখাতে চান।

চাপের মুখে অসাধারণ পার্টনারশিপ শুবমান-ধ্রুবর

সোমবার রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে শুবমান যখন ব্যাটিং করতে নামেন, সেই সময় ভালো জায়গায় ছিল ভারতীয় দল। কিন্তু এরপর রোহিত শর্মা, রজত পতিদার, রবীন্দ্র জাডেজা ও সরফরাজ খানের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। ১২০ রানে ৫ উইকেট হারানোর পর চাপ বাড়ছিল। সেই সময় পিচে ফাটলের সাহায্য নিয়ে ভালো বোলিং করছিলেন শোয়েব বশির ও টম হার্টলি। তবে শুবমান ও ধ্রুব ঠান্ডা মাথায় পরিস্থিতি সামাল দেন। সেই কারণেই জয় পেল ভারত।

ধ্রুবর প্রশংসায় শুবমান

ধ্রুবর প্রশংসা করে শুবমান বলেছেন, ‘ওরা আমাদের চাপে ফেলে দিয়েছিল। আমাদের ওপেনাররা ইনিংসের শুরুটা ভালো করে। কিন্তু জোড়া উইকেট হারানোর পর চাপ বেড়ে যায়। এরপর জুরেল ক্রিজে এসে চাপ কমিয়ে দেয়। পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করতে হয়। ওরা ভালো বোলিং করছিল এবং বাউন্ডারি আটকাচ্ছিল। তবে আমরাও মেডেন ওভার দিচ্ছিলাম না এবং সিঙ্গলস নিয়ে যাচ্ছিলাম। আমি জুরেলকে বলি, তুমি প্রথম ইনিংসে ভালো ব্যাটিং করেছো। একই মানসিকতা নিয়ে ব্যাটিং করে যাও। অফস্পিনারের বোলিং সামাল দেওয়ার জন্য ওকে স্টেপআউট করার পরামর্শও দিই। ও স্টেপআউট করে দারুণ ব্যাটিং করেছে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: বাজবল চূর্ণ করে রাঁচিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় ভারতের

Ravichandran Ashwin: রাঁচি টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট, কুম্বলের নজির স্পর্শ অশ্বিনের

Read more Articles on
Share this article
click me!