India Vs England: রাঁচি টেস্টে অভিষেক হবে বাংলার পেসার আকাশ দীপের?

অতীতে এই ঘটনা কখনও দেখা যায়নি। টেস্ট দলে একসঙ্গে আছেন বাংলার ২ পেসার। রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে খেলার সুযোগ পাওয়ার লড়াইয়ে আকাশ দীপ ও মুকেশ কুমার।

Soumya Gangully | Published : Feb 22, 2024 11:38 AM IST / Updated: Feb 22 2024, 06:53 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে ভারতীয় দলে একাধিক বদল আসতে চলেছে। পেসার জসপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি দলের সঙ্গে রাঁচি যাননি। রাজকোট টেস্ট ম্যাচের পরেই এই পেসারকে ছেড়ে দেওয়া হয়েছে। বুমরার পরিবর্তে দলে সুযোগ পাওয়ার লড়াইয়ে বাংলার পেসার মুকেশ কুমার ও আকাশ দীপ। সম্প্রতি বিহারের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচে ২ ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন মুকেশ। ইডেন গার্ডেন্সে এই ম্যাচে তিনি অসাধারণ বোলিং করেছেন। কিন্তু বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে ভালো বোলিং করতে পারেননি মুকেশ। সেই কারণেই রাজকোট টেস্টে তাঁকে বাদ দেওয়া হয়। ফের মুকেশকে সুযোগ দেওয়া হবে কি না স্পষ্ট নয়। মুকেশ সুযোগ না পেলে আকাশ দীপের টেস্ট অভিষেক হতে পারে। সীমিত ওভারের ফর্ম্যাটে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন আকাশ দীপ। এবার টেস্টে খেলার সুযোগ পেলেও তিনি ভালো বোলিং করবেন বলে আশায় ক্রিকেট মহল।

ভারতীয় দলের ব্যাটিং বিভাগে বদল হবে?

রাজকোট টেস্টে ২ ইনিংসেই ব্যর্থ হয়েছেন রজত পতিদার। রাঁচিতে এই ব্যাটারকে বাদ দেওয়া হতে পারে। তাঁর পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন দেবদত্ত পাড়িক্কল। এছাড়া ভারতীয় দলের ব্যাটিং বিভাগে আর কোনও বদলের সম্ভাবনা নেই। যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা, শুবমান গিল, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন ভালো ফর্মে। ফলে রাঁচি টেস্টেও বড় স্কোরের ব্যাপারে আত্মবিশ্বাসী ভারতীয় দল।

ইংল্যান্ড দলে জোড়া পরিবর্তন

রাঁচি টেস্ট ম্যাচের আগেই একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। বেন স্টোকসের নেতৃত্বাধীন দলে ফিরেছেন অলি রবিনসন ও শোয়েব বশির। ইংল্যান্ডের একাদশ- বেন স্টোকস (অধিনায়ক), জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন ফোকস (উইকেটকিপার), টম হার্টলি, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ২২ মার্চই শুরু হচ্ছে আইপিএল, উদ্বোধনী ম্যাচে ধোনি-বিরাট লড়াই

Sachin Tendulkar: ভূস্বর্গে ক্রিকেটের ঈশ্বর, রাস্তায় করলেন ব্যাটিং, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!