Ishan Kishan: জাতীয় দলে ফেরাতে চেয়েছিল বিসিসিআই, প্রস্তাব প্রত্যাখ্যান ঈশান কিষানের!

উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষানকে নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে বিতর্ক অব্যাহত। এই তরুণ ক্রিকেটারের বেপরোয়া মনোভাব নিয়ে প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই বিরক্ত।

Soumya Gangully | Published : Mar 2, 2024 2:29 PM IST / Updated: Mar 02 2024, 08:58 PM IST

জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাওয়া সহজ নয়। কিন্তু বারবার এই সুযোগ পেয়েও হারাচ্ছেন ঈশান কিষান। তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজেই জাতীয় দলে ফেরাতে চেয়েছিল বিসিসিআই। কিন্তু এই সুযোগ নিতে চাননি ঈশান। তিনি জানিয়ে দেন, জাতীয় দলে ফেরার জন্য তৈরি নন। রাজকোট ও রাঁচি টেস্ট ম্যাচে ধ্রুব জুরেল যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে আপাতত টেস্ট দলে তাঁর জায়গা পাকা। কে এল রাহুল ফিট থাকলে সাদা বলের ক্রিকেটে উইকেটকিপার হিসেবে খেলতে পারেন। ঋষভ পন্থ ফিট হয়ে উঠলে জাতীয় দলে ফিরতে পারেন। ফলে ঈশানের পক্ষে জাতীয় দলে ফেরা কঠিন।

বড় সুযোগ হারালেন ঈশান

বিসিসিআই সূত্রে খবর, ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের মাঝপথে ঈশানকে জাতীয় দলে ফেরার সুযোগ দেওয়া হয়েছিল। কোন ম্যাচে এই উইকেটকিপার-ব্যাটারকে জাতীয় দলে ফেরানোর চেষ্টা করা হয়েছিল, সেটা অবশ্য জানা যায়নি। হায়দরাবাদ ও বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে খেলেন কোনা শ্রীকর ভরত। কিন্তু তিনি ব্যাটিং ও কিপিংয়ে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। এর ফলে রাজকোটে ধ্রুবর টেস্ট অভিষেক হয়। ব্যাটিং ও কিপিংয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন ধ্রুব। হায়দরাবাদ টেস্ট ম্যাচের চতুর্থ দিন ডান উরুর পেশিতে চোট পান রাহুল। এরপর থেকেই তিনি মাঠের বাইরে। ধরমশালা টেস্টেও ভারতীয় দলে নেই রাহুল। ফলে ফের খেলার সুযোগ পাবেন ধ্রুব। এই ম্যাচেও তিনি ভালো পারফরম্যান্স দেখালে আরও পিছিয়ে পড়বেন ঈশান

মানসিক সমস্যা হচ্ছে ঈশানের? 

২ মাসেরও বেশি সময় ধরে জাতীয় দলের বাইরে ঈশান। তিনি এবারের রঞ্জি ট্রফিতে খেলেননি। জাতীয় দলের হয়েও খেলার বিষয়ে আগ্রহ দেখাচ্ছেন না। তাহলে কি শুধু আইপিএল-এ খেলে যেতে চান এই উইকেটকিপার-ব্যাটার? তাঁর আচরণে সে কথাই মনে হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

BCCI: শৃঙ্খলাভঙ্গের জের, বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার

Ishan Kishan: বিসিসিআই-এর নির্দেশ লঙ্ঘন, ফের রঞ্জি ট্রফি ম্যাচ এড়ালেন ঈশান কিষান

Ishan Kishan: রাহুল দ্রাবিড়ের কথাও শুনছেন না, জাতীয় দলে ফিরতে চান না ঈশান কিষান?

Read more Articles on
Share this article
click me!