MS Dhoni: এবারই কি ধোনির শেষ আইপিএল? কী জানালেন বন্ধু পরমজিৎ সিং?

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আইপিএল থেকে কবে অবসর নেবেন, সেটা নিয়ে অনেকদিন ধরেই জল্পনা চলছে। এবার সে বিষয়েই মুখ খুললেন ধোনির ঘনিষ্ঠ বন্ধু।

Soumya Gangully | Published : Mar 2, 2024 11:44 AM IST / Updated: Mar 02 2024, 07:41 PM IST

এবারের আইপিএল-এ খেলেই অবসর নেবেন না চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি আরও কয়েকটি মরসুম খেলবেন। এমনই আশা প্রকাশ করলেন ধোনির ঘনিষ্ঠ বন্ধু পরমজিৎ সিং। তাঁর কথায় ধোনির অনুরাগীরা আশ্বস্ত হচ্ছেন। কারণ, ধোনির জীবনে পরমজিতের অনেক অবদান আছে। তিনি ধোনির অত্যন্ত ঘনিষ্ঠ। এই কারণে পরমজিৎ যখন বলছেন, তখন এটাই আইপিএল-এ ধোনির শেষ মরসুম নয় বলেই মনে করছে ক্রিকেট মহল। ২০২৩ সালের আইপিএল-এর পরেই ধোনি অবসর নেবেন বলে জল্পনা চলছিল। কিন্তু এবারও খেলছেন সিএসকে অধিনায়ক। ফের দলকে চ্যাম্পিয়ন করাই তাঁর লক্ষ্য।

৪ বছর ধরে ধোনির অবসর নিয়ে জল্পনা

ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকেই আইপিএল থেকেও অবসর নেওয়ার বিষয়ে জল্পনা চলছে। ২০২১ সালে এ বিষয়ে ধোনিকে প্রশ্ন করেছিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার ড্যানি মরিসন। তাঁকে চমকপ্রদ উত্তর দেন ধোনি। এবার ধোনির ভবিষ্যৎ নিয়ে একটি সাক্ষাৎকারে নিজের মতামত জানালেন পরমজিৎ। তাঁর মন্তব্য, 'আমার মনে হয় না এটাই ধোনির শেষ মরসুম। ও এখনও খেলার মতো ফিট। আমার মনে হয়, ও আরও একটি বা দু'টি মরসুমে খেলতে পারবে। অন্তত আরও একটি মরসুম নিশ্চিতভাবেই খেলবে। এর কারণ হল, ও এখনও ফিট।'

এককভাবে আইপিএল-এ সফলতম অধিনায়ক হওয়ার লক্ষ্যে ধোনি

সিএসকে অধিনায়ক ধোনি ও মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা পাঁচ বার করে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন। এবার আইপিএল চ্যাম্পিয়ন হলে এককভাবে আইপিএল-এ সফলতম অধিনায়ক হয়ে উঠবেন ধোনি। তিনি এখনও পর্যন্ত আইপিএল-এ ২৫০টিরও বেশি ম্যাচ খেলেছেন। আইপিএল-এ ধোনির মোট রান ৫,০৮২ এবং গড় ৩৮-এর বেশি। আইপিএল-এ এখনও পর্যন্ত ২৪টি অর্ধশতরান করেছেন সিএসকে অধিনায়ক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Dhruv Jurel: এখনই ধোনির সঙ্গে ধ্রুব জুরেলের তুলনা চলে না, মত সৌরভের

Rishabh Pant: আইপিএল-এর জন্য তৈরি ঋষভ পন্থ, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!