Ishan Kishan: রাহুল দ্রাবিড়ের কথাও শুনছেন না, জাতীয় দলে ফিরতে চান না ঈশান কিষান?

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান কি সত্যিই শৃঙ্খলা মানছেন না? এই তরুণ ক্রিকেটারের সাম্প্রতিক আচরণ এই প্রশ্নই তুলে দিচ্ছে।

Soumya Gangully | Published : Feb 8, 2024 9:17 AM IST / Updated: Feb 08 2024, 03:38 PM IST

কয়েকদিন আগেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন, জাতীয় দলে ফিরতে হলে ঈশান কিষানকে ক্রিকেট মাঠে ফিরতে হবে। যে কোনও পর্যায়ে ক্রিকেট খেলার পরেই তিনি জাতীয় দলে ফিরতে পারবেন। কিন্তু দ্রাবিড়ের কথায় গুরুত্ব দিচ্ছেন না ঈশান। তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার বদলে হার্দিক ও ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে কিরণ মোরের অ্যাকাডেমিতে অনুশীলনে ব্যস্ত। অথচ দ্রাবিড় স্পষ্ট জানিয়ে দিয়েছেন, না খেলা পর্যন্ত জাতীয় দলে ফিরতে পারবেন না ঈশান। তাহলে কি জাতীয় দলে ফেরার ইচ্ছা নেই এই উইকেটকিপার-ব্যাটারের? জাতীয় দলের প্রধান কোচের কথা না শুনলে ঈশানের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা কঠিন।

জাতীয় দলে ফেরার সুযোগ হারাচ্ছেন ঈশান

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না কোনা শ্রীকর ভরত। এই উইকেটকিপারকে বাদ দেওয়ার দাবি উঠছে। কে এল রাহুল চোট পেয়ে বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে খেলতে পারেননি। তিনি দেশের মাটিতে টেস্ট ম্যাচে হয়তো কিপিং করবেন না। দুর্ঘটনার পর এখনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি ঋষভ পন্থ। এই পরিস্থিতিতে ঈশানের কাছে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে জায়গা পাকা করার সুযোগ ছিল। কিন্তু ২০২৩ সালের নভেম্বর থেকে কোনও পর্যায়ের ক্রিকেটই খেলেননি ঈশান। শুক্রবার জামশেদপুরে শুরু হচ্ছে ঝাড়খণ্ড ও হরিয়ানার রঞ্জি ট্রফি ম্যাচ। এই ম্যাচেও খেলছেন না ঈশান। তাঁর মধ্যে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার ইচ্ছা দেখা যাচ্ছে না।

বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়বেন ঈশান?

এখন বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তিতে সি গ্রেডে আছেন ঈশান। তিনি বার্ষিক ১ কোটি টাকা পাচ্ছেন। কিন্তু এভাবে জাতীয় দলের বাইরে থাকলে বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়তে পারেন ঈশান। তিনি জাতীয় দলে ফেরা কঠিন করে ফেলছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের কোনও ম্যাচেই খেলবেন না বিরাট কোহলি!

Washington Sundar: 'মায়ের ভালোবাসা,' ঘরোয়া খাবার পেয়ে তৃপ্ত ওয়াশিংটন সুন্দর

Ravindra Jadeja: 'সেরে উঠছি,' তৃতীয় টেস্টের দল ঘোষণার আগে বার্তা জাদেজার

Read more Articles on
Share this article
click me!