Virat Kohli: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের কোনও ম্যাচেই খেলবেন না বিরাট কোহলি!

ভারত-ইংল্যান্ডের ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচ হয়েছে। এই সিরিজে আরও ৩টি ম্যাচ বাকি। তৃতীয় ম্যাচের জন্য ভারতীয় দল এখনও ঘোষণা করা হয়নি।

Soumya Gangully | Published : Feb 7, 2024 6:14 PM IST / Updated: Feb 08 2024, 12:30 AM IST

হায়দরাবাদ ও বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে খেলেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের বাকি ৩ ম্যাচেও সম্ভবত খেলছেন না বিরাট কোহলি। তৃতীয় ও চতুর্থ টেস্ট ম্যাচে তাঁর না খেলা কার্যত নিশ্চিত। পঞ্চম টেস্ট ম্যাচেও তিনি অনিশ্চিত। চলতি সপ্তাহের মধ্যেই এই সিরিজের বাকি ৩ ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা করা হতে পারে। এই দলে বিরাটের না থাকার সম্ভাবনাই বেশি। পরিবারের সঙ্গেই সময় কাটাবেন এই তারকা ক্রিকেটার। সম্প্রতি এবি ডিভিলিয়ার্স জানিয়েছেন, দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মা। সেই কারণেই এখন পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক।

বিরাটের পাশে বিসিসিআই কর্তারা

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা বলেছেন, ‘বিসিসিআই বারবার স্পষ্ট করে দিয়েছে, পরিবারের কোনও ব্যাপার থাকলে সবসময় ক্রিকেটারদের পাশে থাকবে। বিরাট কখন মাঠে ফেরার জন্য তৈরি হবে, সেটা ওর উপর নির্ভর করছে। এখনও পর্যন্ত যা মনে হচ্ছে তাতে ও এই সিরিজে হয়তো খেলবে না।’

বিশ্রাম দেওয়া হবে জসপ্রীত বুমরাকে?

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন জসপ্রীত বুমরা। স্পিনারদের সহায়ক পিচেও তিনিই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। তবে তৃতীয় বা চতুর্থ টেস্ট ম্যাচে এই পেসারকে বিশ্রাম দেওয়া হতে পারে। তাঁর ওয়ার্কলোডের দিকে টিম ম্যানেজমেন্টের নজর রয়েছে। এই পেসার যাতে ফের চোট না পান, সেটা নিশ্চিত করার চেষ্টা চলছে। রাজকোটে তৃতীয় টেস্ট ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। সেই কারণে তৃতীয় ম্যাচে হয়তো বুমরাকে বিশ্রাম দেওয়া হবে না। ভারতীয় দল এই ম্যাচে জয় পেলে রাঁচিতে চতুর্থ টেস্ট ম্যাচে বুমরাকে বিশ্রাম দেওয়া হতে পারে। রাজকোট টেস্টে দলে ফিরতে পারেন কে এল রাহুল। সেক্ষেত্রে বাদ পড়বেন রজত পতিদার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Washington Sundar: 'মায়ের ভালোবাসা,' ঘরোয়া খাবার পেয়ে তৃপ্ত ওয়াশিংটন সুন্দর

Ravindra Jadeja: 'সেরে উঠছি,' তৃতীয় টেস্টের দল ঘোষণার আগে বার্তা জাদেজার

Jasprit Bumrah: প্রথম ভারতীয় পেসার হিসেবে আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বুমরা

Read more Articles on
Share this article
click me!