India Vs England: সিরিজ শুরুর আগেই দেশে ফিরলেন হ্যারি ব্রুক, পরিবর্ত ড্যান লরেন্স

২৫ জানুয়ারি শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। এই সিরিজের আগেই ধাক্কা খেল ইংল্যান্ড দল। তবে ভারতীয় দল এসব নিয়ে ভাবছে না। নিজেদের প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Jan 21, 2024 12:32 PM IST / Updated: Jan 21 2024, 07:31 PM IST

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে হ্যারি ব্রুককে পাচ্ছে না ইংল্যান্ড। সিরিজ শুরু হওয়ার আগেই সরে দাঁড়িয়েছেন ব্রুক। তিনি ব্যক্তিগত কারণে দেশে ফিরে গিয়েছেন। ব্রুক অভিজ্ঞ ক্রিকেটার। তিনি আইপিএল-এও খেলেছেন। ফলে এই সিরিজে তাঁর উপর নির্ভর করছিল ইংল্যান্ড দল। কিন্তু ব্রুক সরে যাওয়ায় ধাক্কা খেল ইংল্যান্ড। ব্রুকের পরিবর্ত হিসেবে অলরাউন্ডার ড্যান লরেন্সের নাম ঘোষণা করা হয়েছে। তবে ব্রুক কী কারণে এই সিরিজ থেকে সরে গেলেন, সে বিষয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট কিছু জানানো হয়নি। এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ব্রুক পরিবার এই সময় ব্যক্তিগত গোপনীয়তার প্রতি শ্রদ্ধাশীল থাকার অনুরোধ জানিয়েছে। এর পরিপ্রেক্ষিতে ইসিবি ও পরিবারের পক্ষ থেকে সংবাদমাধ্যমে ও সাধারণ মানুষকে ব্যক্তিগত গোপনীয়তার প্রতি শ্রদ্ধা বজায় রাখার অনুরোধ জানানো হচ্ছে। তাঁদের ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ না করার অনুরোধ জানানো হচ্ছে।’

ভারতে খেলার অভিজ্ঞতা আছে লরেন্সের

ব্রুকের পরিবর্তে ইংল্যান্ড দলে সুযোগ পাওয়া লরেন্স টেস্ট ক্রিকেট বা ভারত সফরে নতুন মুখ নন। ২০২১ সালে ইংল্যান্ড দল যখন ভারত সফরে এসছিল, সেই দলে ছিলেন এই অলরাউন্ডার। সেবার ৪টি টেস্ট ম্যাচের মধ্যে ২টি ম্যাচে খেলেন লরেন্স। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ৪৬ এবং দ্বিতীয় ইনিংসে ৫০ রান করেন তিনি। যদিও সেই ম্যাচে ইনিংস ও ২৫ রানে হেরে যায় ইংল্যান্ড। ভারতীয় দল এই সিরিজে ৩-১ জয় পায়। ২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় লরেন্সের। এই অলরাউন্ডার এখনও পর্যন্ত ১১টি টেস্ট ম্যাচ খেলেছেন। তিনি ৫৫১ রান করেছেন। ব্যাটিংয়ের গড় ২৯ এবং স্ট্রাইক রেট ৫৩.৮৬। টেস্টে এখনও পর্যন্ত ৪টি অর্ধশতরান করেছেন লরেন্স। তাঁর সর্বাধিক স্কোর ৯১। ২০২২ সালের মার্চে ব্রিজটাউনের কেনসিংটন ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই স্কোর করেন লরেন্স।

বিগ ব্যাশ লিগে ভালো পারফরম্যান্স লরেন্সের

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও কার্যকরী লরেন্স। সম্প্রতি বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন তিনি। অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিরুদ্ধে অর্ধশতরান করেন এই অলরাউন্ডার। তিনি হোবার্ট হারিকেনসের বিরুদ্ধে ৪ উইকেট নেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: ইডেনে ফের আলোর অভাব, ড্রয়ের পথে বাংলা-ছত্তীশগড় ম্যাচ

India Vs England: 'এখানে বাজবল চলবে না,' ইংল্যান্ডকে কটাক্ষ হরভজনের

Read more Articles on
Share this article
click me!