Shoaib Bashir: ভিসা পেলেন, কয়েকদিনের মধ্যেই ভারতে আসছেন শোয়েব বশির

ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে তরুণ ক্রিকেটার শোয়েব বশিরকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এই বিতর্কে জড়িয়ে গিয়েছে পাকিস্তানের নাম।

Soumya Gangully | Published : Jan 24, 2024 2:07 PM IST / Updated: Jan 24 2024, 11:40 PM IST

অনেক বিতর্কের পর ভারতের ভিসা পেলেন পাকিস্তানি বংশোদ্ভূত ইংল্যান্ডের ক্রিকেটার শোয়েব বশির। বুধবার তাঁর ভিসার আবেদন মঞ্জুর করা হয়েছে। ফলে এখন আর ভারতে আসতে বাধা নেই এই ক্রিকেটারের। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ‘শোয়েব বশির ভারতের ভিসা পেয়েছে। চলতি সপ্তাহের শেষেই ভারতে গিয়ে দলে যোগ দেবে ও। আমরা খুশি যে সমস্যা মিটে গিয়েছে।’ ভিসা সমস্যায় হায়দরাবাদ টেস্ট ম্যাচে খেলতে পারছেন না শোয়েব। তবে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচের আগেই দলে যোগ দিচ্ছেন তিনি। ফলে বিশাখাপত্তনমে খেলতে পারেন।

শোয়েবের ভিসা নিয়ে জটিলতা

ভারত সফরে আসার আগে সংযুক্ত আরব আমিরশাহির আবু ধাবিতে প্রস্তুতি শিবিরে যোগ দেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। দলের বাকিদের সঙ্গে ছিলেন শোয়েব। কিন্তু তাঁর ভিসার আবেদন মঞ্জুর না হওয়ায় হায়দরাবাদে আসার বদলে ইংল্যান্ডে ফিরে যেতে বাধ্য হন এই তরুণ ক্রিকেটার। ২০২৩ সালের ১১ ডিসেম্বর ভিসার আবেদন জানান শোয়েব। কিন্তু ইংল্যান্ড দলের বাকি সদস্যদের ভিসার আবেদন আগেই মঞ্জুর হয়ে গেলেও, একমাত্র শোয়েবের ভিসার আবেদনই অনুমোদিত হয়নি। এই ক্রিকেটারের ভিসার আবেদন মঞ্জুর না হওয়ায় কূটনৈতিক মহলেও আলোচনা শুরু হয়। ইংল্যান্ড সরকারের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়। এরপরেই ভিসা পেলেন শোয়েব।

শোয়েবের পাশে রোহিত শর্মা

হায়দরাবাদ টেস্ট ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে শোয়েবের ভিসা না পাওয়ার প্রসঙ্গ উঠে আসে। এই তরুণ ক্রিকেটারের পাশে দাঁড়িয়ে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘শোয়েব বশিরের জন্য আমার খারাপ লাগছে। দুর্ভাগ্যবশত অমি ভিসা অফিসে বসি না। ফলে এ বিষয়ে আর কিছু বলতে পারব না। তবে আশা করি ও দ্রুত ভিসা পাবে এবং আমাদের দেশ উপভোগ করতে পারবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Suryakumar Yadav: পরপর ২ বার আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার সূর্যকুমার যাদব

India Vs England: হায়দরাবাদ টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের, খেলছেন না জেমস অ্যান্ডারসন

India Vs England: 'নিজেদের অপ্রতিরোধ্য ভাবতে চাই না,' ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বার্তা রোহিতের

Read more Articles on
Share this article
click me!