India Vs England: বুমরা-কুলদীপের অসাধারণ বোলিংয়ে বিধ্বস্ত ইংল্যান্ড, জয়ের স্বপ্ন ভারতের

হায়দরাবাদ টেস্ট ম্যাচের মতোই বিশাখাপত্তনমেও প্রথম ইনিংসে ইংল্যান্ডকে পিছনে ফেলে দিল ভারতীয় দল। এবার দ্বিতীয় ইনিংসেও ভালো পারফরম্যান্স দেখালে জয় পেতে পারে ভারত।

Soumya Gangully | Published : Feb 3, 2024 10:44 AM IST / Updated: Feb 03 2024, 04:55 PM IST

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচ যে পিচে খেলা হচ্ছে, সেখানে পেসারদের জন্য বিশেষ সুবিধা নেই। কিন্তু জসপ্রীত বুমরা যে কোনও পিচেই বিপক্ষের ব্যাটিং লাইনআপে ধস নামাতে পারেন। বিশাখাপত্তনম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ঠিক সেটাই হল। বুমরার পাশাপাশি ভালো বোলিং করলেন কুলদীপ যাদব। হায়দরাবাদে খেলার সুযোগ পাননি এই চায়নাম্যান স্পিনার। রবীন্দ্র জাদেজা চোট পাওয়ায় তাঁর পরিবর্তে খেলছেন কুলদীপ। তাঁকে কেন ভারতীয় দলে প্রয়োজন, সেটা ফের বুঝিয়ে দিলেন এই স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। তবে তাতে ভারতীয় দলের সমস্যা হল না। প্রথম ইনিংসে ১৪৩ রানের লিড পেল ভারত।

বুমরার দাপটে চাপে ইংল্যান্ড

হায়দরাবাদের মতোই বিশাখাপত্তনমেও ইংল্যান্ডকে দ্রুত অলআউট করে দিল ভারতীয় দল। ইংল্যান্ডের প্রথম ইনিংস স্থায়ী হল ৫৫.৫ ওভার। ১৫.৫ ওভার বোলিং করে ৫টি মেডেন-সহ ৪৫ রান দিয়ে ৬ উইকেট নেন বুমরা। ১৭ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৭১ রান দিয়ে ৩ উইকেট নেন কুলদীপ। ৪ ওভার বোলিং করে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর। ২৫৩ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড।

বিফলে জাক ক্রলির লড়াই

ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৭৬ রান করেন ওপেনার জাক ক্রলি। দ্বিতীয় সর্বাধিক ৪৭ রান করেন অধিনায়ক বেন স্টোকস। ওপেনার বেন ডাকেট করেন ২১ রান। অলি পোপ করেন ২৩ রান। ৫ রান করেই আউট হয়ে যান জো রুট। জনি বেয়ারস্টো করেন ২৫ রান। বেন ফোকস করেন ৬ রান। রেহান আহমেদও ৬ রান করেন। টম হার্টলি করেন ২১ রান। জেমস অ্যান্ডারসন করেন ৬ রান। ৮ রান করে অপরাজিত থাকেন শোয়েব বশির

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sourav Ganguly: 'বুমরা, শামি, সিরাজ, মুকেশ থাকতে ভারতে ঘূর্ণি পিচ কেন দরকার?' ভালো উইকেটের পক্ষে সওয়াল সৌরভের

Shreyas Iyer: ঝাঁপিয়ে পড়ে অসাধারণ ক্যাচ, জাক ক্রলিকে ফেরালেন শ্রেয়াস আইয়ার, ভাইরাল ভিডিও

India Vs England: আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দ্বিশতরান, বিশাখাপত্তনমে 'যশস্বী ভবঃ'

Read more Articles on
Share this article
click me!