রুতুরাজ-রিঙ্কুর দুর্দান্ত ব্যাটিং, কৃষ্ণর নিয়ন্ত্রিত বোলিং, সিরিজ জয় ভারতের

প্রত্যাশিতভাবেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১ ম্যাচ বাকি থাকতে টি-২০ সিরিজ জিতে গেল ভারতীয় দল। ভালো পারফরম্যান্স দেখালেন ভারতের তরুণ ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Aug 20, 2023 4:45 PM IST / Updated: Aug 20 2023, 11:17 PM IST

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সংযুক্ত আরব আমিরশাহির জয় দেখে অনুপ্রাণিত হয়ে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর আশায় ছিল আয়ারল্যান্ড। কিন্তু পল স্টার্লিং, অ্যান্ড্রু বলবির্নিদের পক্ষে অঘটন ঘটানো সম্ভব হল না। সিরিজের প্রথম ২টি ম্যাচই জিতে গেল ভারত। শুক্রবার বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ২ রানে জয় এসেছিল। রবিবার দ্বিতীয় ম্যাচে জয় এল ৩৩ রানে। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৮৫ রান করে ভারত। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৫২ রান করে আয়ারল্যান্ড। ফলে তৃতীয় ম্যাচটি নেহাতই নিয়মরক্ষার হয়ে গেল। সেই ম্যাচে আরও পরীক্ষা-নিরীক্ষা করতে পারে ভারতীয় দল। সেই ম্যাচে উইকেটকিপার-ব্যাটার জিতেশ শর্মা, মুকেশ কুমারকে খেলার সুযোগ দেওয়া হতে পারে।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের অধিনায়ক স্টার্লিং। কিন্তু তাতে খুব একটা লাভ হয়নি। ভারতের ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৪৩ বলে ৫৮ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার যশস্বী জয়সোয়াল করেন ১৮ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ফের ব্যর্থ তিলক ভার্মা (১)। ভালো ইনিংস খেলেন উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন। তিনি ২৬ বলে ৪০ রান করেন। কেরালার এই তারকার ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ইনিংসে ২১ বলে ৩৮ রান করেন রিঙ্কু সিং। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ১৬ বলে ২২ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে। ০ রানে অপরাজিত থাকেন ওয়াশিংটন সুন্দর। আয়ারল্যান্ডের হয়ে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন ব্যারি ম্যাককার্থি। ১ উইকেট করে নেন মার্ক অ্যাডেয়ার, ক্রেগ ইয়াং ও বেঞ্জামিন হোয়াইট।

রান তাড়া করতে নেমে অসাধারণ ইনিংস খেলেন আয়ারল্যান্ডের ওপেনার অ্যান্ড্রু বলবির্নি। তিনি ৫১ বলে ৭২ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৪টি ওঊার-বাউন্ডারি। অধিনায়ক স্টার্লিং অবশ্য ৪ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা লরক্যান টাকারও ০ রানেই আউট হয়ে যান। হ্যারি টেক্টর করেন ৭ রান। কার্টিস ক্যামফার করেন ১৮ রান। জর্জ ডকরেল করেন ১৩ রান। অ্যাডেয়ার করেন ২৩ রান। ম্যাককার্থি (২) এদিন ব্যাট হাতে লড়াই করতে পারেননি। ১ রান করে অপরাজিত থাকেন ইয়াং। ০ রানে অপরাজিত থাকেন জশুয়া লিটল। ভারতের হয়ে ২ উইকেট করে নেন অধিনায়ক জসপ্রীত বুমরা, প্রসিদ্ধ কৃষ্ণ ও রবি বিষ্ণোই। ১ উইকেট নেন আর্শদীপ সিং।

আরও পড়ুন-

Harbhajan Singh : মায়ামিতে পুরনো সতীর্থদের সঙ্গে সমুদ্র ভ্রমণে হরভজন সিং

পরপর ২ দিন ম্যাচ আয়োজন সম্ভব নয়, বিসিসিআই-কে জানিয়ে দিল হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন

বিরাট কোহলিই সবচেয়ে ফিট ক্রিকেটার নন! তাঁকে পিছনে ফেলে দিয়েছেন অন্তত ১০ জন

Read more Articles on
Share this article
click me!