আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং ভারতের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয় পেয়েছে ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচে ভারতের ব্যাটাররা পুরো ২০ ওভার খেলার সুযোগ চাইছেন।

Soumya Gangully | Published : Aug 20, 2023 1:20 PM IST / Updated: Aug 20 2023, 07:36 PM IST

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৬.৫ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন ভারতের ব্যাটাররা। দ্বিতীয় ম্যাচে আর সেই আফশোস থাকছে না। পুরো ২০ ওভারই ব্যাটিং করার সুযোগ পাচ্ছে ভারত। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। এই ম্যাচে ভারতীয় দলে কোনও বদল হয়নি। আয়ারল্যান্ড দলেও কোনও বদল হয়নি। ভারতের হয়ে খেলছেন- যশস্বী জয়সোয়াল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক ভার্মা, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), রিঙ্কু সিং, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, প্রসিদ্ধ কৃষ্ণ, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও রবি বিষ্ণোই। আয়ারল্যান্ডের হয়ে খেলছেন- অ্যান্ড্রু বলবির্নি, পল স্টার্লিং (অধিনায়ক), লরক্যান টাকার (উইকেটকিপার), হ্যারি টেক্টর, কার্টিস ক্যামফার, জর্জ ডকরেল, মার্ক অ্যাডেয়ার, ব্যারি ম্যাককার্থি, ক্রেগ ইয়াং, জশুয়া লিটল ও বেঞ্জামিন হোয়াইট।

টসে জিতে এই সিরিজে ভারতের অধিনায়ক বুমরা বলেন, ‘আমরা টসে জিতলে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্তই নিতাম। ফলে টসে হেরে খারাপ কিছু হয়নি। আজ আবহাওয়া কিছুটা ভালো আছে। আমরা প্রথমে ব্যাটিং করে স্কোরবোর্ডে রান তুলতে চাই। আমি এখন ফিট হয়ে গিয়েছি। গত ম্যাচের শুরুতে একটু সতর্ক ছিলাম। তারপর আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। এখন অনেক ভালো লাগছে। আমাদের দলে কোনও বদল হয়নি।’

আয়ারল্যান্ডের অধিনায়ক স্টার্লিং বলেন, ‘আমরা আজ প্রথমে বোলিং করব। উইকেট দেখে ভালো বলেই মনে হচ্ছে। আশা করি সারা ম্যাচে উইকেট ভালো আচরণ করবে। এখানে সাধারণত প্রচুর রান ওঠে। আমরা একই দল নিয়ে খেলছি।’

প্রথম ম্যাচে অসাধারণ বোলিং করেন বুমরা, প্রসিদ্ধ, বিষ্ণোই। ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে আয়ারল্যান্ড। তারপর অবশ্য লড়াই করেন ম্যাককার্থি ও ক্যামফার। ৫১ রান করে অপরাজিত থাকেন ম্যাককার্থি। তাঁর ৩৩ বলের ইনিংসে ছিল ৪টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ৩৯ রান করেন ক্যামফার। আয়ারল্যান্ডের আর কোনও ব্যাটার লড়াই করতে পারেননি। স্টার্লিংয়ের আশা, দ্বিতীয় ম্যাচে তাঁর দলের সব ব্যাটারই ভালো পারফরম্যান্স দেখাবেন। 

ভারতীয় দলের আশা, যশস্বী, রুতুরাজ, তিলক, সঞ্জু, রিঙ্কু, শিবম, ওয়াশিংটনরা ভালো ব্যাটিং করতে পারবেন। আন্তর্জাতিক ম্যাচে অভিষেকে ব্যাটিং করার সুযোগ পাননি রিঙ্কু। তিনি জাতীয় দলের হয়ে প্রথমবার ব্যাটিং করার জন্য মুখিয়ে আছেন। গত ম্যাচে ভালো ব্যাটিং করতে পারেননি তিলক। এদিন বড় রান করতে মরিয়া এই ব্যাটার।

আরও পড়ুন-

Harbhajan Singh : মায়ামিতে পুরনো সতীর্থদের সঙ্গে সমুদ্র ভ্রমণে হরভজন সিং

পরপর ২ দিন ম্যাচ আয়োজন সম্ভব নয়, বিসিসিআই-কে জানিয়ে দিল হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন

ক্রিকেটের যে কোনও ফর্ম্যাটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম জয় সংযুক্ত আরব আমিরশাহির

Read more Articles on
Share this article
click me!