ফের প্রকট বোলিং ব্যর্থতা, প্রথম ওডিআই-তে ৩০৬ রান তুলেও হার ভারতীয় দলের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিতলেও, ওডিআই সিরিজের প্রথম ম্যাচেই হেরে গেল ভারতীয় দল। টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালের পর এদিনও ভারতকে ডোবালেন বোলাররা।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 10:48 AM IST

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের বোলারদের সীমাবদ্ধতা প্রকট হয়ে গিয়েছিল। নিউজিল্যান্ড সফরে সেই কারণে তরুণ বোলারদের সুযোগ দেওয়া হয়। নিউজিল্যান্ডের পিচ বরাবরই পেসারদের সাহায্য করে। সেই কারণে আশা করা হয়েছিল উমরান মালিক, শার্দুল ঠাকুররা ভাল পারফরম্যান্স দেখাতে পারবেন। কিন্তু ওডিআই সিরিজের প্রথম ম্যাচে একেবারেই ভাল পারফরম্যান্স দেখাতে পারলেন না ভারতের বোলাররা। তার ফলে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান করার পরেও ম্যাচ হারতে হল ভারতীয় দলকে। ৪৭.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল নিউজিল্যান্ড। ১৪৫ রান করে অপরাজিত থাকলেন টম ল্যাথাম। ৯৪ রান করে অপরাজিত থাকলেন কেন উইলিয়ামসন। ভারতের বোলারদের মধ্যে আর্শদীপ সিং ৮.১ ওভার বোলিং করে কোনও উইকেট না নিয়ে দিলেন ৬৮ রান। শার্দুল ৯ ওভার বোলিং করে ১ উইকেট নিয়ে দিলেন ৬৩ রান। উমরান ১০ ওভার বোলিং করে ২ উইকেট নিয়ে দিলেন ৬৬ রান। যুজবেন্দ্র চাহাল ১০ ওভার বোলিং করে কোনও উইকেট না নিয়ে দিলেন ৬৭ রান। কিছুটা ভাল বোলিং করলেন ওয়াশিংটন সুন্দর। তিনি কোনও উইকেট না নিতে পারলেও, ১০ ওভার বোলিং করে দিলেন ৪২ রান। ওডিআই সিরিজের প্রথম ম্যাচে হারের পর এবার বোলিং নিয়ে নতুন করে পরিকল্পনা করতেই হবে শিখর ধাওয়ান, ভিভিএস লক্ষ্মণদের।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। ইনিংসের শুরুটা দারুণভাবে করেন ভারতের দুই ওপেনার ধাওয়ান ও শুবমান গিল। এই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক ধাওয়ান করেন ৭২ রান। শুবমান করেন ৫০ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা শ্রেয়াস আইয়ার করেন ৮০ রান। ঋষভ পন্থ এদিনও বড় রান পেলেন না। তিনি করেন ১৫ রান। সূর্যকুমার যাদবও এদিন ব্যর্থ হলেন। তিন মাত্র ৪ রান করেন। সঞ্জু স্যামসন করেন ৩৬ রান। ওয়াশিংটন ১৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। তাঁর ঝোড়ো ইনিংসে ছিল ৩ টি করে বাউন্ডারি এবং ওভার-বাউন্ডারি। কিউয়িদের হয়ে টিম সাউদি ও লকি ফার্গুসন ৩টি করে উইকেট নেন। ১ উইকেট নেন অ্যাডম মিলনে।

বড় রান তাড়া করতে নেমে প্রথমে ওপেনার ফিন অ্যালেনের (২২) উইকেট হারায় নিউজিল্যান্ড। এই উইকেটটি নেন শার্দুল। এরপর ডেভন কনওয়েকে (২৪) ফেরান উমরান। ড্যারিল মিচেলকেও (১১) ফিরিয়ে দেন উমরান। ৮৮ রানে তৃতীয় উইকেট হারায় কিউয়িরা। তখনও ভারতের ম্যাচ জয়ের যথেষ্ট আশা ছিল। কিন্তু এরপর আর কোনও উইকেট নিতে পারেননি ভারতের বোলাররা। ফলে সহজেই ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড।

আরও পড়ুন-

বিগ ব্যাশ লিগে সূর্যকুমারকে নেওয়ার মতো অর্থ নেই, মন্তব্য ম্যাক্সওয়েলের

আইপিএল ২০২৩: রাসেল, নারিনকে ধরে রাখল কেকেআর, ছেড়ে দিল রাহানে, ফিঞ্চকে

মেয়ের সঙ্গে কে এল রাহুলের বিয়ে ঠিক হয়ে গিয়েছে, জানালেন সুনীল শেট্টি

Share this article
click me!