ওয়েলিংটনে নাগাড়ে বৃষ্টি, কিউয়ি সফরে পরিত্যক্ত ভারতের প্রথম টি-২০ ম্যাচ

সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনাল খেলা দুই দলের সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়ে গেল। ম্যাচ না হওয়ায় দুই শিবিরই হতাশ।

Web Desk - ANB | Published : Nov 18, 2022 8:34 AM IST / Updated: Nov 18 2022, 02:22 PM IST

বৃষ্টির পূর্বভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। সেটাই শেষপর্যন্ত মিলে গেল। শুক্রবার ওয়েলিংটনে ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজের প্রথম ম্যাচে একটি বলও হল না। বৃষ্টি না থামায় শেষপর্যন্ত ম্যাচ বাতিল করে দিতে বাধ্য হলেন আম্পায়াররা। ফলে ৩ ম্যাচের সিরিজে বাকি থাকল আর ২ ম্যাচ। রবিবার দ্বিতীয় ম্যাচ মাউন্ট মাউনগানুইয়ের বে ওভালে। এরপর মঙ্গলবার নেপিয়ারে সিরিজের তৃতীয় ম্যাচ। তারপর ভারত ও নিউজিল্যান্ড ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। সেই সিরিজ শুরু ২৫ নভেম্বর থেকে। তবে ওডিআই সিরিজ পরে, আপাতত টি-২০ সিরিজ নিয়েই ভাবছে ভারতীয় দল। হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থরা এদিন মাঠে নামার জন্য তৈরি ছিলেন। ভারতের তরুণ ব্রিগেড নিজেদের প্রমাণ করার মঞ্চ খুঁজছিল। কিন্তু আবহাওয়া অনুকূল না থাকায় সেই সুযোগ পেলেন না শ্রেয়স আইয়ার, ঈশান কিষানরা। দ্বিতীয় ম্যাচে যদি আবহাওয়া ভাল থাকে, তাহলে ফের নিজেদের প্রমাণ করার সুযোগ পাবেন তরুণ ভারতীয় ক্রিকেটাররা।

ভারতীয় দলের দুই নিয়মিত ওপেনার রোহিত শর্মা ও কে এল রাহুল এই সিরিজে বিশ্রামে থাকায় ব্যাটিং ওপেন করতে পারেন ঋষভ পন্থ ও শুবমান গিল। ৩ নম্বরে ব্যাটিং করতে পারেন সূর্যকুমার যাদব। ঈশান, দীপক হুডাও সুযোগ পেতে পারেন। বোলিং বিভাগে সুযোগ পেতে পারেন তরুণ পেসার উমরান মালিক।

এদিন ম্যাচ না হওয়ায় হতাশ ভারতের অধিনায়ক হার্দিক। তিনি বলেছেন, 'দলের সবাই খেলার জন্য তৈরি ছিল। নিউজিল্যান্ড অসাধারণ দেশ, খেলার জন্য দারুণ জায়গা। কিন্তু দুর্ভাগ্যবশত ম্যাচ হল না। অনেক দর্শক স্টেডিয়ামে এসেছিলেন। আমরাও খেলার জন্য তৈরি ছিলাম। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের এটা মেনে নিতেই হবে। আমি জানি, অধিনায়ক ও ম্যানেজমেন্ট যা বলবে, দলের সবাই সেটা মেনে চলবে। দলের সবাই পেশাদার। ছেলেরা সবাই তরুণ হলেও, কারও অভিজ্ঞতাই কম নয়। ওরা যথেষ্ট আইপিএল ও আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। এখনকার তরুণরা খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট না খেলা নিয়ে ভাবে না। প্রয়োজন হলে নিশ্চয়ই আমি এবং আরও অভিজ্ঞ ক্রিকেটাররা অবশ্যই নিজেদের ভূমিকা পালন করবে। কিন্তু এই সফর নতুন ক্রিকেটারদের দেখে নেওয়ার জন্য। তরুণদের কাছে নিজেদের মেলে ধরার সুযোগ। বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। আমি আর ওই প্রতিযোগিতা নিয়ে ভাবছি না। হতাশা নিশ্চয়ই আছে, কিন্তু আমরা কিছু করতে পারব না। আমরা এখন এই সিরিজ নিয়েই ভাবছি।'

আরও পড়ুন-

পাকিস্তানের টি-২০ দলের অধিনায়কত্ব ছাড়া উচিত বাবর আজমের, মত শাহিদ আফ্রিদির

বারবার বিশ্রাম কেন দরকার? কোচ রাহুল দ্রাবিড়ের সমালোচনায় রবি শাস্ত্রী

T20 World Cup Final : পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

Share this article
click me!