দ্বিতীয় টি-২০ ম্যাচে সহজ জয়, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সমতা ফেরাল ভারত

প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে সমতা ফিরিয়ে আনল ভারতীয় দল। ফলে সিরিজ জমে গেল। বুধবার আমেদাবাদে তৃতীয় তথা শেষ ম্যাচেই হবে সিরিজের ফয়সলা।

Web Desk - ANB | Published : Jan 29, 2023 4:39 PM IST / Updated: Jan 29 2023, 11:21 PM IST

প্রথম ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত। রবিবার লখনউয়ের ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক মিচেল স্যান্টনার। তবে এই সিদ্ধান্ত খুব একটা ভালো বলে প্রমাণ হয়নি। ভারতের বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯৯ রান করেই থেমে যায় কিউয়িরা। ১৯ রান করে অপরাজিত থাকেন স্যান্টনার। ১৪ রান করেন মাইকেল ব্রেসওয়েল। ১৪ রান করেন মার্ক চাপম্যান। ১১ রান করেন ওপেনার ডেভন কনওয়ে ও ফিন অ্যালেন। ভারতের হয়ে ২ উইকেট নেন আর্শদীপ সিং। রান তাড়া করতে নেমে ১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ভারত। ২৬ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। ১৫ রান করে অপরাজিত থাকেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

এদিন শুরুটা খারাপ করেননি নিউজিল্যান্ডের ২ ওপেনার কিন্তু চতুর্থ ওভারে যুজবেন্দ্র চাহালের বলে অ্যালেন আউট হয়ে যাওয়ার পরেই কিউয়িদের ব্যাটিং লাইনআপে ধস নামে। অপর ওপেনার কনওয়েকে ফেরান ওয়াশিংটন। ফিলিপসকে ফেরান দীপক হুডা। ড্যারিল মিচেলকে (৮) ফেরান কুলদীপ যাদব। ব্রেসওয়েলকে ফেরান হার্দিক। ঈস সোধি (১) ও লকি ফার্গুসনকে (০) ফেরান আর্শদীপ। 

অল্প রানের টার্গেট তাড়া করতে নেমে ভারত প্রথমে হারায় শুবমান গিলের (১১) উইকেট। অপর ওপেনার ঈশান কিষান করেন ১৯ রান। তিনি রান আউট হয়ে যান। ৩ নম্বরে নেমে রাহুল ত্রিপাঠি করেন ১৩ রান। ওয়াশিংটন করেন ১০ রান। তিনি সূর্যকুমারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান। ভারতীয় দল ৭০ রানে ৪ উইকেট হারানোর পর ইনিংসের হাল ধরেন সূর্যকুমার ও হার্দিক। তাঁরা দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। 

ম্যাচের সেরা সূর্যকুমার বলেছেন, ‘আমি যখন ব্যাটিং করতে নামি তখন পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া খুব জরুরি ছিল। ওয়াশি (ওয়াশিংটন) ফিরে যাওয়ার পর যে কোনও একজনের ক্রিজে টিকে থাকা জরুরি ছিল। আমার দোষেই ও রান আউট হয়ে যায়। বল কোথায় আমি দেখিনি। রান নেওয়ার জন্য ছোটা উচিত হয়নি। আমরা জয়সূচক রান করার আগে হার্দিক এসে আমাকে বলে, তুমি এই বলেই ম্যাচ শেষ করে দেবে। ওর সেই কথাতেই আমার আত্মবিশ্বাস বেড়ে যায়।’

আরও পড়ুন-

ক্রিকেট প্রেমীদের বাঁধভাঙা উচ্ছ্বাস-উন্মাদনা, বর্ধমান মাতিয়ে দিলেন ক্রিস গেইল

অসাধারণ বোলিং বাংলার তিতাসের, মহিলা ক্রিকেটে প্রথমবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত

এই দিনটার জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছিলাম, বললেন বিশ্বকাপ ফাইনালের সেরা তিতাস

Read more Articles on
Share this article
click me!