Virat Kohli: দেখুন ভিডিও, ফের দলে যোগ দিয়ে নেটে অনুশীলন, সেঞ্চুরিয়নে খেলতে তৈরি বিরাট

মঙ্গলবার শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ। পূর্ণশক্তির দল নিয়েই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Dec 24, 2023 11:25 AM IST / Updated: Dec 24 2023, 06:01 PM IST

পারিবারিক সমস্যায় হঠাৎ দেশে ফিরে এলেও, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ফের ভারতীয় দলে যোগ দিলেন বিরাট কোহলি। তিনি ও অধিনায়ক রোহিত শর্মা একসঙ্গে নেটে অনুশীলন করলেন। এক মাসেরও বেশি সময় প্রতিযোগিতামূলক ক্রিকেট না খেললেও, নেটে অনুশীলন দেখে বোঝা যাচ্ছে, তিনি ছন্দেই আছেন। সেঞ্চুরিয়নে ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি বিরাট। রোহিতও দলকে ভরসা দিতে তৈরি। টেস্ট ম্যাচ জিততে হলে সব ব্যাটারকেই ভালো পারফরম্যান্স দেখাতে হবে। পাশাপাশি বোলারদেরও দাপট দেখাতে হবে। সেঞ্চুরিয়নের পিচ থেকে বরাবরই সাহায্য পেয়ে থাকেন পেসাররা। এবারও ব্যতিক্রম হবে বলে মনে হয় না। ফলে জসপ্রীত বুমরাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

দীর্ঘ বিমানযাত্রার ধকল কাটিয়ে উঠেছেন বিরাট

পরিবারে হঠাৎ সমস্যা তৈরি হওয়ায় শুক্রবার জরুরি ভিত্তিতে দেশে ফিরে আসেন বিরাট। তবে তখনই তিনি জানিয়ে দিয়েছিলেন, প্রথম টেস্ট ম্যাচের আগেই ফের দলে যোগ দেবেন। সেই প্রতিশ্রুতি অনুযায়ীই ফের দলে যোগ দিলেন বিরাট। ফের দলে যোগ দিয়েই ভালোভাবে অনুশীলন করলেন এই তারকা ব্যাটার। তিনি ওডিআই বিশ্বকাপের পর থেকেই বিশ্রামে ছিলেন। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০, ওডিআই সিরিজে খেলেননি বিরাট। তিনি সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছেন, টেস্ট ক্রিকেটই সেরা ফর্ম্যাট। রোহিতও এ বিষয়ে সহমত পোষণ করেছেন। ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করেন বিরাট। ওডিআই বিশ্বকাপে রোহিতও অসাধারণ পারফরম্যান্স দেখান। এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজেও বড় রান করতে তৈরি বিরাট-রোহিত।

 

 

টেস্ট সিরিজে নেই শামি-ঈশান

চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারছেন না মহম্মদ শামি। ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিলেও, চোটের জন্য হয়তো বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হতে পারে শামিকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলছেন না উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষানও। তিনি ব্যক্তিগত কারণে অব্যাহতি নিয়েছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Women Vs Australia Women: হরমনপ্রীতদের জয়ে উচ্ছ্বসিত ওয়াংখেড়ে, দর্শকদের কণ্ঠে বন্দে মাতরম, ভাইরাল ভিডিও

India Vs South Africa: রোহিত-বিরাটদের থামাতে পেস বোলিং আক্রমণই ভরসা দক্ষিণ আফ্রিকার

Virat Kohli-Gautam Gambhir: 'বিরাটের সঙ্গে লড়াই শুধু মাঠে,' বার্তা গম্ভীরের

Read more Articles on
Share this article
click me!