India Vs South Africa: রোহিত-বিরাটদের থামাতে পেস বোলিং আক্রমণই ভরসা দক্ষিণ আফ্রিকার

মঙ্গলবার শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ।  ওডিআই সিরিজে হেরে গেলেও, টেস্ট সিরিজে জয়ের ব্যাপারে আশাবাদী দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ শাকরি কনরাড।

Soumya Gangully | Published : Dec 23, 2023 8:17 PM IST / Updated: Dec 24 2023, 02:27 AM IST

মঙ্গলবার শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট ম্যাচ। এই ম্যাচে দলের দুই সেরা পেসার কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডিকেই পাচ্ছে প্রোটিয়ারা। রাবাদার গোড়ালিতে চোট ছিল। এনগিডিরও গোড়ালিতে চোট ছিল। তবে তাঁরা এখন অনেকটা ফিট হয়ে উঠেছেন। নেটে বোলিং করছেন এই দুই পেসার। ভারতের ব্যাটারদের থামানোর জন্য পেসারদের উপরেই ভরসা করছেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ শাকরি কনরাড। তাঁর আশা, এবারও দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিততে পারবে না ভারতীয় দল। চোটের জন্য টি-২০, ওডিআই সিরিজে খেলতে পারেননি রাবাদা ও এনগিডি। তবে তাঁরা টেস্ট সিরিজে খেলতে পারবেন বলেই আশা দক্ষিণ আফ্রিকার কোচের।

সেঞ্চুরিয়নে লড়াইয়ের অপেক্ষা

সেঞ্চুরিয়নের পিচ থেকে সাধারণত পেসাররা সাহায্য পেয়ে থাকেন। সেই কারণেই প্রথম টেস্ট ম্যাচ জয়ের লক্ষ্যে পেসারদের নিয়ে পরিকল্পনা তৈরি করছে দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট। প্রোটিয়া কোচ সেরা অস্ত্রদের কাজে লাগাতে চাইছেন। এ প্রসঙ্গে তিনি বলেছেন, 'কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডি আমাদের দলে আছে। এর অর্থ হল, ওরা খেলার জন্য তৈরি। আমরা ওদের পরিবর্ত হিসেবে কাউকে দলে ডাকিনি। আশা করি আমাদের দলের ১৫ জন খেলোয়াড়ই খেলার জন্য তৈরি থাকবে।' রাবাদা ও এনগিডি ছাড়াও খেলার জন্য তৈরি জেরাল্ড কোটজি। এবারের ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখান কোটজি। টেস্ট সিরিজেও তাঁর উপর ভরসা করছে দক্ষিণ আফ্রিকা।

কোটজির উপর ভরসা কনরাডের

কোটজির প্রশংসা করে কনরাড বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে ও এখনও শিশু। সাদা বল হোক বা লাল বল, ও যখনই মাঠে নেমেছে অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছে। ওর আরও এক পদক্ষেপ হতে পারে। ও আক্রমণাত্মক ক্রিকেট খেলে। ও পেসের মাধ্যমে দক্ষিণ আফ্রিকা দলকে গর্বিত করে তুলছে। ওর মধ্যে সব গুণই আছে। ২ বছরের মধ্যেই ও আমাদের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিতে পারে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli-Gautam Gambhir: 'বিরাটের সঙ্গে লড়াই শুধু মাঠে,' বার্তা গম্ভীরের

Hardik Pandya: গোড়ালির চোটের জন্য আইপিএল-এ অনিশ্চিত হার্দিক পান্ডিয়া

India Vs South Africa: সরকারিভাবে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ, পরিবর্ত অভিমন্যু

Read more Articles on
Share this article
click me!