India Women Vs Australia Women: হরমনপ্রীতদের জয়ে উচ্ছ্বসিত ওয়াংখেড়ে, দর্শকদের কণ্ঠে বন্দে মাতরম, ভাইরাল ভিডিও

ভারতের মহিলা ক্রিকেট দলের পারফরম্যান্সের উন্নতি উল্লেখযোগ্য। গত কয়েক বছরে অনেক উন্নতি করেছেন হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানারা। এর ফলে মহিলা ক্রিকেটের জনপ্রিয়তাও বৃদ্ধি পেয়েছে।

Soumya Gangully | Published : Dec 24, 2023 8:59 AM IST / Updated: Dec 24 2023, 04:43 PM IST

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে ৮ উইকেটে জয় পেল ভারতীয় দল। রবিবার ম্যাচের চতুর্থ দিনে জয় ছিনিয়ে নিল ভারত। এই প্রথম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে জয় পেল ভারতের মহিলা দল। ২৮ বছরে প্রথমবার ঘরের মাঠে টেস্ট ম্যাচে জয় পেল ভারত। অসাধারণ পারফরম্যান্স দেখালেন অধিনায়ক হরমনপ্রীত কউর, স্নেহ রানা, পূজা বস্ত্রকররা। এই ম্যাচের ২ ইনিংসেই বড় স্কোর করতে পারল না অস্ট্রেলিয়া। ফলে ভারতের জয় সহজ হয়ে যায়। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ভারতের দরকার ছিল মাত্র ৭৫ রান। এই রান তুলতে সমস্যা হয়নি। 

ওয়াংখেড়েতে দর্শকদের কণ্ঠে বন্দে মাতরম

মহিলা ক্রিকেট ম্যাচে ওয়াংখেড়েতে গত কয়েক বছরে দর্শক সংখ্যা বেড়েছে। ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট ম্যাচেও দর্শক সংখ্যা ছিল উল্লেখযোগ্য। রবিবার অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শেষদিকে গ্যালারি থেকে বন্দে মাতরম গাইতে শুরু করেন দর্শকরা। তাঁরা এভাবেই রিচা ঘোষ, জেমাইমা রডরিগেজ, স্মৃতি মন্ধানাদের উজ্জীবিত করেন। ম্যাচের পর দর্শকদের ধন্যবাদ জানান ভারতীয় ক্রিকেটাররা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও। 

 

 

ভারতীয় মহিলাদের দাপুটে জয়

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচের প্রথম দিন থেকেই দাপট দেখিয়ে জয় পেল ভারতীয় দল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ২১৯ রানে অলআউট করে দেওয়ার পর ৪০৬ রান করে ভারত। এরপর দ্বিতীয় ইনিংসে ২৬১ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বাধিক ৩৮ রান করে অপরাজিত থাকেন ওপেনার স্মৃতি। অপর ওপেনার শেফালি ভার্মা ৪ রান করেই আউট হয়ে যান। রিচা করেন ১৩ রান। ১২ রান করে অপরাজিত থাকেন জেমাইমা। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেন ম্যাচের সেরা স্নেহ। হরমনপ্রীতও দ্বিতীয় ইনিংসে বল হাতে সাফল্য পেয়েছেন। দলগত পারফরম্যান্সের সুবাদেই জয় পেল ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: রোহিত-বিরাটদের থামাতে পেস বোলিং আক্রমণই ভরসা দক্ষিণ আফ্রিকার

Virat Kohli-Gautam Gambhir: 'বিরাটের সঙ্গে লড়াই শুধু মাঠে,' বার্তা গম্ভীরের

India Vs South Africa: সরকারিভাবে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ, পরিবর্ত অভিমন্যু

Read more Articles on
Share this article
click me!