India Vs South Africa: বুমরার ৬ উইকেট, কেপ টাউন টেস্ট ম্যাচ জিততে ভারতের দরকার ৭৯ রান

কেপ টাউন টেস্ট ম্যাচের প্রথম দিনের নায়ক ছিলেন ভারতীয় দলের পেসার মহম্মদ সিরাজ। দ্বিতীয় দিনের নায়ক হয়ে উঠলেন সিরাজের সতীর্থ জসপ্রীত বুমরা।

Soumya Gangully | Published : Jan 4, 2024 9:14 AM IST / Updated: Jan 04 2024, 04:13 PM IST

দিনের টেস্ট ম্যাচ দ্বিতীয় দিনেই শেষ হতে চলেছে। ১৫টি সেশনের মধ্যে মাত্র ৫টি সেশনেই শেষ হয়ে যেতে পারে কেপ টাউন টেস্ট ম্যাচ। বড়জোর ৬টি সেশনে গড়াতে পারে ম্যাচ। টেস্ট ক্রিকেটের পক্ষে নিউল্যান্ডসের এই ম্যাচ ভালো বিজ্ঞাপন কি না সেটা নিয়ে বিতর্ক থাকতে পারে। তবে ভারতীয় দলের জন্য ভালো খবর। এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে চলেছে ভারতীয় দল। এই ম্যাচ জিততে ভারতের দরকার ৭৯ রান। দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানে অলআউট হয়ে গেল দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার দাবি করেছিলেন, দ্বিতীয় ইনিংসে ১০০ রানের লিড থাকলেই তাঁরা জয় পেতে পারেন। কিন্তু সেই লিডও পেল না প্রোটিয়ারা। ফলে ভারতের জয় কার্যত নিশ্চিত।

বুমরার সঙ্গে লড়াই মার্করামের

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে ভালো পারফরম্যান্স দেখালেন একমাত্র এইডেন মার্করাম। এই ওপেনার ১০৩ বলে ১০৬ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। এছাড়া প্রোটিয়াদের অন্য কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। অধিনায়ক এলগার প্রথম দিনই ১২ রান করে আউট হয়ে যান। এটাই দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় সর্বাধিক স্কোর। ডেভিড বেডিংহ্যাম করেন ১১ রান। মার্কো জ্যানসেনও ১১ রান করেন। ৬১ রান দিয়ে ৬ উইকেট নিলেন ভারতের পেসার জসপ্রীত বুমরা। ৫৬ রান দিয়ে ২ উইকেট নেন মুকেশ কুমার। ৩১ রান দিয়ে ১ উইকেট নেন মহম্মদ সিরাজ। ২৭ রান দিয়ে ১ উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ।

দ্বিতীয় সেশনেই শেষ হতে পারে ম্যাচ

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্ট ম্যাচ শেষ হয়েছিল তৃতীয় দিনে। কেপ টাউন টেস্ট ম্যাচ শেষ হতে চলেছে দ্বিতীয় দিনেই। পুরো দ্বিতীয় দিনও হয়তো দরকার হবে না। দেড় দিনেই শেষ হয়ে যেতে পারে ম্যাচ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Israel-Hamas War: ইজরায়েলকে সমর্থন, প্যালেস্টাইনপন্থীদের রোষে দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক

Suryakumar Yadav: ফের আইসিসি বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের জন্য মনোনীত সূর্যকুমার

Indian Street Premier League: ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগে কলকাতার দলের মালিক সইফ-করিনা

Read more Articles on
Share this article
click me!