Rahul Dravid: বিসিসিআই-এর নতুন চুক্তিতে সই করেননি, জানালেন দ্রাবিড়

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে কি রাহুল দ্রাবিড়কেই দেখা যাবে? বৃহস্পতিবার হঠাৎই এ বিষয়ে সংশয় তৈরি হয়েছে। তবে ক্রিকেট মহলের আশা, কোনও জটিলতা তৈরি হবে না।

Soumya Gangully | Published : Nov 30, 2023 4:15 PM IST / Updated: Nov 30 2023, 11:35 PM IST

বুধবার শোনা গিয়েছিল, ভারতীয় দলের প্রধান কোচের পদে থেকে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। নতুন কাউকে এই দায়িত্ব দেওয়া হচ্ছে না। কিন্তু বৃহস্পতিবার স্বয়ং দ্রাবিড় জানিয়ে দিলেন, তিনি এখনও পর্যন্ত বিসিসিআই-এর চুক্তিতে স্বাক্ষর করেননি। ফলে চুক্তি নিয়ে সংশয় তৈরি হয়েছে। তবে দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন, তিনি ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের দায়িত্বে থাকছেন। এরপর তিনি আর জাতীয় দলের সঙ্গে যুক্ত থাকবেন কি না, সেটা চুক্তিতে সই করার পরেই বলতে পারবেন। ফলে এখনও পর্যন্ত দ্রাবিড়ের ভবিষ্যৎ নিয়ে সংশয় রয়ে গিয়েছে। ২০২১ সালে ২ বছরের চুক্তিতে ভারতের সিনিয়র দলের দায়িত্ব নেন দ্রাবিড়। ওডিআই বিশ্বকাপ পর্যন্ত বিসিসিআই-এর সঙ্গে তাঁর চুক্তি ছিল। নতুন করে চুক্তি হলে বোঝা যাবে আরও কতদিন এই পদে দেখা যাবে দ্রাবিড়কে।

বিসিসিআই-এর সঙ্গে আলোচনায় দ্রাবিড়

নয়াদিল্লিতে বিসিসিআই সচিব জয় শাহ ও প্রধান নির্বাচক অজিত আগরকরের সঙ্গে পর্যালোচনা বৈঠকে যোগ দেন দ্রাবিড়। এই বৈঠকের পর তিনি বলেছেন, 'আমি এখনও পর্যন্ত বিসিসিআই-এর চুক্তিতে সই করিনি। আমি কাগজপত্র পেলেই সই করব।' বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও ভারতের সিনিয়র দলের সাপোর্ট স্টাফদের সঙ্গে চুক্তির মেয়াদ বৃদ্ধি করার কথা ঘোষণা করছে বিসিসিআই। সদ্য শেষ হওয়া ওডিআই বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। ওডিআই বিশ্বকাপের পর দ্রাবিড়ের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সবপক্ষের সম্মতিতে চুক্তির মেয়াদ বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

দ্রাবিড়কেই দায়িত্বে রাখতে চাইছে বিসিসিআই

বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, তাঁরা দ্রাবিড়ের পাশে আছেন। দ্রাবিড়ের দর্শন, দিকনির্দেশিকা ও পরিকল্পনার ফলেই সাফল্য পেয়েছে ভারতীয় দল। ভবিষ্যতেও দ্রাবিড়ের কোচিংয়ে ভারতীয় দল সাফল্য পাবে বলে আশায় বিসিসিআই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের দলে নেই রোহিত, বিরাট

Uganda Cricket Team: ছিটকে গেল জিম্বাবোয়ে, প্রথমবার টি-২০ বিশ্বকাপে উগান্ডা

Read more Articles on
Share this article
click me!