India Vs South Africa: দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের দলে নেই রোহিত, বিরাট

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পরেই দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতীয় দল। এই সফরের জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করল বিসিসিআই।

Soumya Gangully | Published : Nov 30, 2023 12:41 PM IST / Updated: Nov 30 2023, 09:21 PM IST

জল্পনা বাড়িয়ে দক্ষিণ আফ্রিকা সফরে টি-২০, ওডিআই সিরিজে খেলছেন না রোহিত শর্মা, বিরাট কোহলি। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রোহিত শর্মা ও বিরাট কোহলি বোর্ডকে অনুরোধ জানান, তাঁদের যেন দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের সিরিজ থেকে অব্যাহতি দেওয়া হয়। মহম্মদ শামির এখন চিকিৎসা চলছে। তিনি ফিট হয়ে উঠলে দলে থাকবেন।’ ২টি টেস্ট ম্যাচের জন্য ঘোষিত দলে অবশ্য রোহিত, বিরাট, শামিকে রাখা হয়েছে। টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান (উইকেটকিপার), কে এল রাহুল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা (উইকেটকিপার) ও প্রসিদ্ধ কৃষ্ণ।

ওডিআই দলের নেতা রাহুল

ফর্ম হারিয়ে ভারতীয় দলের সহ-অধিনায়ক পদ হারাতে হয় কে এল রাহুলকে। তবে গত কয়েক মাসে অসাধারণ ফর্মে এই উইকেটকিপার-ব্যাটার। এর সুবাদে তিনি দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত হলেন। রাহুলের পাশাপাশি ওডিআই সিরিজের জন্য নির্বাচিত ভারতীয় দলে আছেন- রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পতিদার, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, আর্শদীপ সিং ও দীপক চাহার। ওডিআই বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও, এবার জাতীয় দলে ফিরলেন চাহাল।

টি-২০ দলের নেতা সূর্যকুমার যাদব

দক্ষিণ আফ্রিকা সফরে ৩টি টি-২০ ম্যাচ খেলবে ভারতীয় দল। এই সিরিজের জন্য নির্বাচিত দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে সূর্যকুমার যাদবকে। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার। দক্ষিণ আফ্রিকা সফরেও তাঁকেই দায়িত্ব দেওয়া হল। সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এছাড়া দলে আছেন- যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, রতুরাজ গায়কোয়াড়, তিলক ভার্মা, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষান (উইকেটকিপার), জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার ও দীপক চাহার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Uganda Cricket Team: ছিটকে গেল জিম্বাবোয়ে, প্রথমবার টি-২০ বিশ্বকাপে উগান্ডা

Glenn Maxwell: ভারতের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস, রোহিত শর্মার রেকর্ড স্পর্শ গ্লেন ম্যাক্সওয়েলের

Read more Articles on
Share this article
click me!