Shubman Gill: নতুন বছরে ব্যক্তিগত ও পেশার ক্ষেত্রে লক্ষ্য কী? কাগজে লিখে রাখলেন শুবমান গিল

২০২৩ সালে ভারতীয় ক্রিকেটারদের অন্যতম সেরা পারফরম্যান্স শুবমান গিলের। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএল-এও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন এই তরুণ ব্যাটার।

Soumya Gangully | Published : Dec 31, 2023 1:27 PM IST / Updated: Dec 31 2023, 08:18 PM IST

'ভারতের হয়ে সবচেয়ে বেশি শতরান করতে হবে। পরিবারের সবাইকে খুশি রাখতে হবে। নিজের প্রতি একটু কম কঠোর হতে হবে। বিশ্বকাপ জিততে হবে। আইপিএল-এ অরেঞ্জ ক্যাপ জিততে হবে।' নতুন বছর ২০২৪ সালে এই লক্ষ্যে এগোতে চাইছেন ভারতীয় দলের তারকা ব্যাটার শুবমান গিল। তিনি নিজে হাতে একটি কাগজে নতুন বছরের লক্ষ্যের কথা লিখে নিয়েছেন। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে সেই লক্ষ্যের কথা জানিয়েছেন শুবমান। তিনি ২০২৩ সালে অসামান্য সাফল্য পেয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। সেই কারণেই ২০২৪ সালে আরও বেশি কিছু অর্জন করতে চাইছেন এই ক্রিকেটার।

নতুন বছরে আরও সাফল্যের লক্ষ্যে শুবমান

সোশ্যাল মিডিয়া পোস্টে শুবমান আরও লিখেছেন, ‘ঠিক এক বছর আগে আমি মহাবিশ্বে এটা প্রকাশ করেছিলাম। ২০২৩ শেষ হতে চলেছে। এ বছরে অনেক নতুন অভিজ্ঞতা হয়েছে। অনেক আনন্দ পেয়েছি। অনেক কিছু শিখতেও পেরেছি। এ বছরের শেষটা পরিকল্পনা অনুযায়ী হয়নি। কিন্তু আমি গর্বের সঙ্গে বলতে পারি যে, আমরা লক্ষ্যপূরণের সবচেয়ে কাছে পৌঁছে গিয়েছিলাম। আমাদের সর্বস্ব দিয়েছি। আগামী বছরে যেমন নতুন চ্যালেঞ্জ থাকবে, তেমনই অনেক সুযোগও থাকবে। আশা করি আমরা ২০২৪ সালে আমাদের লক্ষ্যের আরও কাছে পৌঁছে যাব। আশা করি আপনারা ভালোবাসা, আনন্দ খুঁজে পাবেন এবং সব কাজের ক্ষেত্রে শক্তি পাবেন।’

 

 

২০২৩ সালে সাফল্যের বিচারে বিরাটের পরেই শুবমান

২০২৩ সালে ভারতীয় দলের হয়ে ৭টি শতরান করেন শুবমান। বিরাট কোহলির চেয়ে মাত্র ১টি কম শতরান করেন শুবমান। নতুন বছরের শুরুতেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলার জন্য তৈরি হচ্ছেন এই তরুণ ব্যাটার। বুধবার শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রথম টেস্টে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি শুবমান। দ্বিতীয় টেস্টে ভালো ব্যাটিং করাই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Gautam Gambhir: ভারত-পাকিস্তান লড়াইকে ছাপিয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ, মত গম্ভীরের

India Vs South Africa: কেপ টাউনে অশ্বিনের পরিবর্তে জাদেজাকে খেলানো হোক, চাইছেন ইরফান পাঠান

Sanju Samson: ক্রিকেট থেকে সাময়িক বিরতি, ফুটবলে দক্ষতার পরিচয় সঞ্জু স্যামসনের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!