India Vs South Africa: বিফলে রাহুল-সুদর্শনের লড়াই, দ্বিতীয় ওডিআই ম্যাচে হার ভারতের

দক্ষিণ আফ্রিকা সফরে এখনও পর্যন্ত ভারতীয় দলের পারফরম্যান্স মিশ্র। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না ভারতের তরুণ ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Dec 19, 2023 5:40 PM IST / Updated: Dec 20 2023, 12:08 AM IST

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেলেও, মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে হেরে গেল ভারতীয় দল। সহজেই ৮ উইকেটে জয় পেল দক্ষিণ আফ্রিকা। ভারতীয় দলের ব্যাটারদের মধ্যে ভালো পারফরম্যান্স দেখান ওপেনার সাই সুদর্শন ও অধিনায়ক কে এল রাহুল। বোলাররাও ভালোই পারফরম্যান্স দেখিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও জয় পেল না ভারতীয় দল। প্রোটিয়াদের হয়ে অসাধারণ ব্যাটিং করেন ওপেনার টনি ডে জর্জি। তিনি ১২২ বলে ১১৯ রান করে অপরাজিত থাকেন। অপর ওপেনার রিজা হেনড্রিকস ৫২ রান করেন। র‍্যাসি ভ্যান ডার ডুসেন করেন ৩৬ রান। ২ রান করে অপরাজিত থাকেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম।

লো-স্কোরিং ম্যাচে হার ভারতের

Latest Videos

মঙ্গলবারের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্করাম। প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ৪৬.২ ওভারে ২১১ রানে অলআউট হয়ে যায়। সর্বাধিক ৬২ রান করেন সুদর্শন। তাঁর ৮৩ বলের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ইনিংসের প্রথম বলেই বাউন্ডারি মেরে শুরুটা দুর্দান্তভাবে করলেও, দ্বিতীয় বলেই আউট হয়ে যান। ১০ রান করেন তিলক ভার্মা। রাহুল করেন ৫৬ রান। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি। সঞ্জু স্যামসন জাতীয় দলের হয়ে বেশি ম্যাচে খেলার সুযোগ পান না বলে বিসিসিআই কর্তা, নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের সমালোচনা করেন অনেকে। কিন্তু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেন না কেরালার উইকেটকিপার-ব্যাটার। মঙ্গলবারের ম্যাচে মাত্র ১২ রান করেই আউট হয়ে যান সঞ্জু। ১৭ রান করেন রিঙ্কু সিং। ৭ রান করেন অক্ষর প্যাটেল। ১ রান করেই আউট হয়ে যান কুলদীপ যাদব। আর্শদীপ সিং করেন ১৮ রান। ৯ রান করে রান আউট হয়ে যান আবেশ খান। ৪ রান করে অপরাজিত থাকেন মুকেশ কুমার। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন নান্দ্রে বার্গার। ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন বিউরান হেনড্রিকস। ৫১ রান দিয়ে ২ উইকেট নেন কেশব মহারাজ। ২৮ রান দিয়ে ১ উইকেট নেন মার্করাম। ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন লিজাড উইলিয়ামস।

আর্শদীপদের নিয়ন্ত্রিত বোলিং

এই ম্যাচে ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান আর্শদীপ। এই বাঁ হাতি পেসার ৮ ওভার বোলিং করে ২৮ রান দিয়ে ১ উইকেট নেন। ৮ ওভারে ৪৬ রান দেন মুকেশ। ৮ ওভারে ৪৩ রান দেন আবেশ। ৬ ওভারে ২২ রান দেন অক্ষর। কুলদীপ ৮ ওভারে ৪৮ রান দেন। খুব বেশি রান না দিলেও, বোলাররা উইকেট নিতে না পারাতেই হেরে গেল ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Auction: আইপিএল নিলামের পর কোথায় দাঁড়িয়ে কলকাতা নাইট রাইডার্স?

Kumar Kushagra: ৭.২০ কোটি টাকা দিয়ে দলে নিল দিল্লি, কে এই তরুণ কুমার কুশাগ্র?

IPL 2024 Auction: আইপিএল-এর নিলামে বিপুল দর, নজর কাড়লেন অনামী সমীর রিজভি, সুশান্ত মিশ্ররা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'৮৫ হাজার টাকা নিলে মমতার ছবি রাখো, না হলে নিও না' নিদান তৃণমূল বিধায়কের | TMC | Durga Puja 2024 |
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
RG Kar Protest | বিচারের দাবীতে ফের রাজপথে চিকিৎসকরা | Junior Doctors Protest |
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
মদ্যপ ছেলের হাত থেকে বাঁচতে গিয়ে একি করলেন বাবা! দেখুন চমকে উঠবেন | Today Nadia News