IPL 2024 Auction: আইপিএল নিলামের পর কোথায় দাঁড়িয়ে কলকাতা নাইট রাইডার্স?

মঙ্গলবার দুবাইয়ের কোকো কোলা এরিনায় হয়ে গেল আইপিএল-এর মিনি নিলাম। ১০টি ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিরা শক্তিশালী দল গঠন করার চেষ্টা করলেন। নিলামে বিপুল অর্থ খরচ হল।

Soumya Gangully | Published : Dec 19, 2023 5:04 PM IST / Updated: Dec 20 2023, 12:38 AM IST

মঙ্গলবার আইপিএল-এর নিলামে ১০ জন ক্রিকেটারকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স। আরও ২ জন ক্রিকেটারকে দলে নেওয়ার সুযোগ ছিল। তবে নিলামের মাধ্যমে সম্পূর্ণ দল গঠন করল না কেকেআর। আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি দর পেলেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। তাঁকে ২৪.৭৫ কোটি টাকা দিয়ে দলে নিল কেকেআর। এছাড়া মঙ্গলবারের নিলামে কে এস ভরত, চেতন সাকারিয়া, অঙ্গকৃশ রঘুবংশী, রমনদীপ সিং, শারফেন রাদারফোর্ড, মণীশ পাণ্ডে, মুজিব-উর-রহমান, গাস অ্যাটকিনসন ও শাকিব হুসেনকে দলে নিল কেকেআর। এর আগে গত মরসুমের অধিনায়ক নীতীশ রানা, তারকা হয়ে ওঠা রিঙ্কু সিং, আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ, ২০২৪ সালের আইপিএল-এ অধিনায়ক শ্রেয়াস আইয়ার, ইংল্যান্ডের তারকা জেসন রয়, ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিন, তরুণ স্পিনার সূযশ শর্মা, গত কয়েক মরসুম ধরে দলে থাকা অনুকূল রায়, ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল, আইপিএল-এ কার্যকর হয়ে ওঠা ভেঙ্কটেশ আইয়ার, হর্ষিত রানা, বৈভব অরোরা ও বরুণ চক্রবর্তীকে দলে ধরে রাখার কথা ঘোষণা করেছে কেকেআর ম্যানেজমেন্ট।

কেকেআর-এর ভরসা রিঙ্কু

২০২৪ সালের আইপিএল-এ কেকেআর-এর অন্যতম ভরসা রিঙ্কু। ২০২৩ সালের আইপিএল-এ কেকেআর প্লে-অফের যোগ্যতা অর্জন করতে না পারলেও, দুর্দান্ত পারফরম্যান্স দেখান রিঙ্কু। তিনি আন্তর্জাতিক ক্রিকেটেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে ২০২৪ সালের আইপিএল-এও কেকেআর-এর অন্যতম ভরসা রিঙ্কু। 

ফিটনেস ধরে রাখার লক্ষ্যে শ্রেয়াস

চোটের জন্য ২০২৩ সালের আইপিএল-এ খেলতে পারেননি কেকেআর-এর অধিনায়ক শ্রেয়াস। তাঁর পরিবর্তে অধিনায়কত্ব করেন নীতীশ। তবে ২০২৪ সালের আইপিএল-এ অধিনায়ক পদে ফেরানো হয়েছে শ্রেয়াসকে। সহ-অধিনায়ক করা হয়েছে নীতীশকে। শ্রেয়াস যদি ফিটনেস ধরে রাখতে পারেন, তাহলে তিনি দলের অন্যতম ভরসা হয়ে উঠবেন। নীতীশও ভালো পারফরম্যান্স দেখানোর লক্ষ্যে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kumar Kushagra: ৭.২০ কোটি টাকা দিয়ে দলে নিল দিল্লি, কে এই তরুণ কুমার কুশাগ্র?

IPL 2024 Auction: আইপিএল-এর নিলামে বিপুল দর, নজর কাড়লেন অনামী সমীর রিজভি, সুশান্ত মিশ্ররা

IPL 2024 Auction: ২৪.৭৫ কোটি টাকা! সবচেয়ে বেশি দরে মিচেল স্টার্ককে দলে নিয়ে চমক কলকাতার

Read more Articles on
Share this article
click me!