Quinton de Kock: বিশ্বকাপের পরেই অবসর নিতে চাইছিলেন কুইন্টন ডি কক!

এবারের ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটার কুইন্টন ডি কক। তবে তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাইছেন না।

Soumya Gangully | Published : Dec 4, 2023 5:40 PM IST / Updated: Dec 05 2023, 12:02 AM IST

ইডেন গার্ডেন্সেই হতে পারত কুইন্টন ডি ককের শেষ আন্তর্জাতিক ম্যাচ। ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ার পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চাইছিলেন উইকেটকিপার-ব্যাটার। কিন্তু তাঁকে এই সিদ্ধান্ত নিতে দেয়নি টিম ম্যানেজমেন্ট। আগামী বছরের টি-২০ বিশ্বকাপে ডি কককে খেলাতে চাইছে দল। এমনই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা দলের প্রধান কোচ রব ওয়াল্টার। ভারতের বিরুদ্ধে টি-২০, ওডিআই, টেস্ট সিরিজের দল ঘোষণার সময় ডি কক সম্পর্কে এই চাঞ্চল্যকর তথ্য জানিয়েছেন প্রোটিয়া কোচ। ডি কক অবসর নিলে তাঁর পরিবর্ত ক্রিকেটার পেতে সমস্যায় পড়তে পারে দক্ষিণ আফ্রিকা।

কেরিয়ারের শেষ প্রান্তে ডি কক

দক্ষিণ আফ্রিকার কোচ জানিয়েছেন, 'কুইনির সঙ্গে আমাদের যখন কথা হয়, তখন ও বলেছিল, ওডিআই ক্রিকেট থেকে অবসর নিতে চাইছে। এটা ওর পরিকল্পনা ছিল। আমরা কিছু জানতাম না। আমি ওকে এই সিদ্ধান্ত স্থগিত রাখতে বলি। ভারতের বিরুদ্ধে সিরিজের সময়ই ওর কাছে বিগ ব্যাশ লিগে খেলার প্রস্তাব ছিল। ও যাতে অবসর না নেয় সেটা নিশ্চিত করার জন্যই আমরা ভারতের বিরুদ্ধে সিরিজে খেলার জন্য ওকে জোরাজুরি করিনি।'

বিশ্বকাপে ডি ককের চমক

এবারের ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন ডি কক। ১০ ম্যাচ খেলে ৫৯৪ রান করেন এই উইকেটকিপার-ব্যাটার। তিনি ৪টি ম্যাচে শতরান করেন। এই টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সবচেয়ে বেশি রান করেছেন ডি ককই। তিনি আগেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এবার ওডিআই ক্রিকেট থেকেও অবসর নিতে চাইছেন। টিম ম্যানেজমেন্টের প্রস্তাব মেনে যদি টি-২০ বিশ্বকাপে খেলেন, তাহলে সেই টুর্নামেন্টের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ডি কক। তিনি সরে গেলে দক্ষিণ আফ্রিকা দলে শূন্যতা তৈরি হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Neeraj Chopra: কীভাবে আরও গতিতে বোলিং করতে পারেন জসপ্রীত বুমরা? পরামর্শ নীরজ চোপড়ার

Arshdeep Singh: শেষ ওভারে আর্শদীপ সিংয়ের দুরন্ত বোলিং, শাহিন আফ্রিদিকে কটাক্ষ পাঞ্জাব কিংসের

Read more Articles on
Share this article
click me!