Neeraj Chopra: কীভাবে আরও গতিতে বোলিং করতে পারেন জসপ্রীত বুমরা? পরামর্শ নীরজ চোপড়ার

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতির মধ্যেই ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সের দিকে নজর আছে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা অ্যাথলিট নীরজ চোপড়ার। তিনি জসপ্রীত বুমরাকে বিশেষ পরামর্শও দিলেন।

Soumya Gangully | Published : Dec 4, 2023 2:59 PM IST / Updated: Dec 04 2023, 09:20 PM IST

ভারতীয় দলের তারকা পেসার জসপ্রীত বুমরা কীভাবে আরও গতিতে বোলিং করতে পারেন, সে বিষয়ে পরামর্শ দিলেন টোকিও অলিম্পিক্সে সোনা জয়ী অ্যাথলিট নীরজ চোপড়া। তিনি বলেছেন, ‘জসপ্রীত বুমরাকে আমার ভালো লাগে। ওর বোলিং অ্যাকশন একেবারে অন্যরকম। আমার মনে হয়, ওর রান-আপ বাড়ানো উচিত। তাহলে ও আরও গতিতে বোলিং করতে পারবে। একজন জ্যাভলিন থ্রোয়ার হিসেবে আমি প্রায়ই সতীর্থদের সঙ্গে আলোচনা করি, বোলাররা যদি আর একটু পিছিয়ে গিয়ে রান-আপ শুরু করে, তাহলে বোলিয়ের গতি বৃদ্ধি করতে পারবে। বুমরার বোলিংয়ের ধরন আমার ভালো লাগে।’

ক্রিকেট অনুরাগী নীরজ

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দেখতে গিয়েছিলেন নীরজ। একজন ক্রীড়াবিদ হিসেবে তিনি দেশের সব খেলোয়াড়েরই উন্নতির কথা ভাবেন। সেই কারণেই বুমরার বোলিং নিয়েও ভাবছেন এই অ্যাথলিট। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা পেসার বুমরা। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের পর থেকে ধারাবাহিকভাবে ভালো বোলিং করে চলেছেন। তবে উন্নতির কোনও শেষ নেই। টি-২০ বিশ্বকাপের আগে বুমরাকে সেরা ফর্মে দেখতে চান নীরজ। সেই কারণেই তিনি বোলিংয়ের গতি বাড়ানোর পরামর্শ দিচ্ছেন।

 

 

মানসিক শক্তির উপর জোর দিচ্ছেন নীরজ

নীরজের মতে, মানসিক কাঠিন্যের জন্যই ওডিআই বিশ্বকাপ ফাইনালে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ভারতীয় দল মানসিকভাবে লড়াই করার ক্ষেত্রে কিছুটা পিছিয়ে বলেই মনে করেন নীরজ। তাঁর মতে, খেলায় মানসিক অবস্থা বড় প্রভাব ফেলে। নির্দিষ্ট দিনে কোনও দল বা খেলোয়াড়ের মানসিক অবস্থা পার্থক্য গড়ে দিতে পারে। এই কারণেই সারা টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স দেখিয়েও ফাইনালে হেরে গিয়েছে ভারত। ফাইনালে ভারতীয় ক্রিকেটারদের দেখে ক্লান্ত বলেও মনে হয়েছে নীরজের। তবে সারা বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখানোর জন্য ভারতীয় ক্রিকেটারদের প্রশংসাও করেছেন নীরজ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Arshdeep Singh: শেষ ওভারে আর্শদীপ সিংয়ের দুরন্ত বোলিং, শাহিন আফ্রিদিকে কটাক্ষ পাঞ্জাব কিংসের

India Vs Australia: সিরিজ জয়ের ট্রফি রিঙ্কুর হাতে তুলে দিলেন সূর্যকুমার, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!