পাকিস্তানকে ছিটকে দিতে ইচ্ছাকৃতভাবে হেরে গিয়েছে ভারত, অভিযোগ সেলিম মালিকের

টি-২০ বিশ্বকাপের শুরু থেকেই পাকিস্তানিদের আক্রোশ ভারতীয় ক্রিকেট দলকে ঘিরে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত হারার পর ফের রোহিতদের আক্রমণ করছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা।

Web Desk - ANB | Published : Oct 31, 2022 11:09 AM IST / Updated: Oct 31 2022, 05:14 PM IST

দক্ষিণ আফ্রিকার কাছে ভারতীয় দল হেরে যাওয়ার পর এখন টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়া পাকিস্তানের পক্ষে প্রায় অসম্ভব। এই পরিস্থিতিতে ভারতীয় দলকে আক্রমণ করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সেলিম মালিক। এর আগে পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারও দক্ষিণ আফ্রিকার কাছে ভারতের হারে ক্ষোভপ্রকাশ করেছিলেন। এবার মালিক দাবি করলেন, ভারতীয় দল পাকিস্তানকে এই প্রতিযোগিতা থেকে ছিটকে দিতে ইচ্ছাকৃতভাবে হেরে গিয়েছে। একটি সংবাদমাধ্যমে মালিক বলেছেন, “ভারত কখনও চায় না পাকিস্তান সেমি ফাইনালে যাক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচে ভারতের ফিল্ডিং যদি একটু ভাল হত, তাহলেই ভারত ম্যাচ জিতে যেত। আমার মনে হয়, সবচেয়ে হতাশাজনক বিষয় হল, ভারতীয় দল খুব খারাপ ফিল্ডিং করেছে। যে ক্যাচ ফস্কেছে, সেটা কোনওদিন মিস হওয়ার নয়। ভারতীয় দল যদি ইচ্ছাকৃতভাবে এটা না করত, তাহলে কখনও এরকম ফিল্ডিং হত না।”

মালিক আরও বলেছেন, “ভারত-পাকিস্তানের প্রতিদ্বন্দ্বিতা নতুন কিছু নয়। বরাবরই ভারত-পাকিস্তান একে অপরের শত্রু। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দল যে ফিল্ডিং করেছে, সেটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। শুরুতে ওরা ভাল খেলছিল। সেই সময়ে দেখে মনে হচ্ছিল ওরা ম্যাচ জেতার চেষ্টা করছে। কিন্তু তারপর খুব খারাপ ফিল্ডিং করল। আমার কোনও সন্দেহ নেই, পাকিস্তানকে পছন্দ করে না বলেই ছিটকে দেওয়ার জন্য এভাবে খারাপ ফিল্ডিং করল ভারতীয় দল।”

এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায় পাকিস্তান। এরপর দ্বিতীয় ম্যাচে তারা জিম্বাবোয়ের কাছে হেরে যায়। তৃতীয় ম্যাচে কোনওরকমে নেদারল্যান্ডসকে হারালেও, সেমি ফাইনালে যাওয়ার জন্য অন্য ম্যাচগুলির ফলের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে বাবর আজমদের। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এরপর রবিবার গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের সামনে বাংলাদেশ। শেষ চারে যাওয়ার আশা জাগিয়ে রাখতে হলে শুধু দক্ষিণ আফ্রিকা ও বাংলাদশের বিরুদ্ধে জিতলেই হবে না, আরও অনেক জটিল হিসেব মিলতে হবে। না হলে ছিটকে যাবে পাকিস্তান। সেই কারণেই ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গিয়ে তাদের কাজটা কঠিন করে দেওয়ায় ক্ষুব্ধ পাকিস্তান। তাদের আশা ছিল, ভারতীয় দল প্রোটিয়াদের হারিয়ে দেবে। কিন্তু ভারত হেরে গিয়েছে। সেই কারণেই রবিবার থেকে পাকিস্তানিদের আক্রমণের মুখে পড়েছে ভারতীয় দল।

আরও পড়ুন-

পাকিস্তানের আশা শেষ করে দিল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হারে ক্ষুব্ধ শোয়েব আখতার

কোমরে চোট, বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না দীনেশ কার্তিক, সুযোগ পাচ্ছেন ঋষভ পন্থ

বিরাটের হোটেলের ঘরের গোপন ভিডিও প্রকাশ্যে, ব্যক্তিগত গোপনীয়তা কোথায়? ক্ষুব্ধ অনুষ্কা

Read more Articles on
Share this article
click me!