কোমরে চোট, বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না দীনেশ কার্তিক, সুযোগ পাচ্ছেন ঋষভ পন্থ

টি-২০ বিশ্বকাপে ঋষভ পন্থকে খেলার সুযোগ দেওয়ার দাবি তুলছিলেন ক্রিকেটপ্রেমীরা। অভিজ্ঞ উইকেটকিপার দীনেশ কার্তিকের চোট সেই সুযোগ এনে দিচ্ছে।

Web Desk - ANB | Published : Oct 31, 2022 9:28 AM IST / Updated: Oct 31 2022, 03:16 PM IST

রবিবার পারথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের শেষদিকে কোমরে চোট পান দীনেশ কার্তিক। তিনি মাঠের বাইরে চলে যান। ঠিকমতো হাঁটতে পারছিলেন না এই উইকেটকিপার। ফিজিওথেরাপিস্ট কমলেশ জৈন তাঁকে ধরে ধরে মাঠের বাইরে নিয়ে যান। তাঁর বদলে পরিবর্ত কিপার হিসেবে মাঠে যান ঋষভ পন্থ। তখনও কার্তিকের চোটের গুরুত্ব বোঝা যায়নি। বরং ধারাভাষ্যকাররা রসিকতাই করছিলেন। ম্যাচের পর সাংবাদিক বৈঠকে ভুবনেশ্বর কুমার জানান, “দীনেশ কার্তিকের কোমরে কিছু একটা সমস্যা হয়েছে। ম্যাচের পর ওর সঙ্গে আমার দেখা হয়নি। আমরা হোটেলে ফেরার পর ওর সঙ্গে দেখা করব। ফিজিও কী রিপোর্ট দেয়, তার জন্য আমাদের অপেক্ষা করতে হবে।” বিসিসিআই-এর পক্ষ থেকে সরকারিভাবে এখনও কার্তিকের চোটের বিষয়ে কিছু জানানো হয়নি। কিন্তু ভারতীয় দল সূত্রে খবর, বুধবার বাংলাদেশের বিরুদ্ধে কোনওভাবেই খেলতে পারবেন না কার্তিক। এই ম্যাচে তাঁর বদলে খেলবেন পন্থ।

কার্তিক চোট না পেলেও হয়তো বাংলাদেশের বিরুদ্ধে এই ম্যাচে ভারতীয় দলে সুযোগ পেতেন পন্থ। কারণ, ভারতের টপ অর্ডারে সমস্যা হচ্ছে। একেবারেই ফর্মে নেই ওপেনার কে এল রাহুল। টানা ৩ ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি। বিভিন্ন মহল থেকে রাহুলের বদলে রোহিত শর্মার সঙ্গে পন্থকে ওপেনিংয়ে আনার দাবি জানানো হচ্ছে। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে অবশ্য এখনও রাহুলকে দলের বাইরে রাখার কথা জানানো হয়নি। রবিবার টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ভারতের ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করার জন্য বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেলের বদলে খেলানো হয় দীপক হুডাকে। কিন্তু ০ রানে আউট হয়ে যান হুডা। ফলে দলের ব্যাটিংয়ের গভীরতা বাড়ানোর জন্য পন্থকে সুযোগ দেওয়ার কথা ভাবাই হচ্ছিল। এবার কার্তিক চোট পাওয়ায় পন্থকে সুযোগ দেওয়া হচ্ছে।

পন্থ এমন একজন ক্রিকেটার, যাঁর কিপিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ের হাতও ভাল। বিশেষ করে বিদেশের মাটিতে তিনি ভাল খেলেন। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে তাঁর একাধিক অসাধারণ ইনিংস আছে। টি-২০ ফর্ম্যাটেও পন্থ বেশ সফল। সেই কারণে তিনি দলে থাকায় ভারতের ব্যাটিংয়ের গভীরতা বাড়বে। পন্থ যদি ওপেন করেন এবং রাহুল ৪ নম্বরে ব্যাট করতে নামেন, তাহলে ভারতের লোয়ার অর্ডার ব্যাটিং আরও ভাল হতে পারে। সবমিলিয়ে কার্তিকের চোট দুর্ভাগ্যজনক হলেও, পন্থের দলে ফেরা ভারতের জন্য ভাল খবর।

আরও পড়ুন-

বিরাটের হোটেলের ঘরের গোপন ভিডিও প্রকাশ্যে, ব্যক্তিগত গোপনীয়তা কোথায়? ক্ষুব্ধ অনুষ্কা

একজন বোলার ৪৩ রান দেওয়ায় সমস্যা হয়েছে, নাম না করে অশ্বিনের সমালোচনায় গাভাসকর

পাকিস্তানের আশা শেষ করে দিল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হারে ক্ষুব্ধ শোয়েব আখতার

Read more Articles on
Share this article
click me!