T-20 World Cup: 'বিরাট' জাদুতে 'অক্ষর' রচনা ভারতের, ফাইনালে দুরন্ত লড়াই টিম ইন্ডিয়ার

টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে (T-20 Cricket World Cup Final) বার্বাডোজে (Barbados) মুখোমুখি ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। শনিবার, এই ম্যাচে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ভারত।

Subhankar Das | Published : Jun 29, 2024 4:08 PM IST / Updated: Jun 29 2024, 09:41 PM IST

টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে (T-20 Cricket World Cup Final) বার্বাডোজে (Barbados) মুখোমুখি ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। শনিবার, এই ম্যাচে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ভারত।

শুরুটা বেশ ভালোই করেন দুই ওপেনার বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু হটাৎই যেন ছন্দপতন। সুইপ শট মারতে গিয়ে, ক্যাচ দিয়ে ফেলেন ভারতীয় অধিনায়ক। মাত্র ৯ রানে ফিরে যান তিনি। আর এই আউট যেন হৃদস্পন্দন বাড়িয়ে দেয় গোটা দেশের।

এরপর মাঠে আসেন দলের উইকেটরক্ষক-ব্যাটার (Wicketkeeper-Batter) ঋষভ পন্থ (Rishabh Pant)। যে জায়গায় এবং পরিস্থিতিতে ব্যাট করতে নামেন তিনি, সেইখানে তাঁর কাছ থেকে আরও বেশি প্রত্যাশা ছিল সকলের। কিন্তু তিনি ব্যর্থ হন। শূন্য রানে আউট হন পন্থ। একটা সময় সত্যিই মনে হচ্ছিল যে, সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) হয়ত ভরসার জায়গা হয়ে উঠবেন দলের জন্য। কিন্তু না, তিনিও পারলেন না। সূর্যকুমারের ঝুলিতে মাত্র ৩ রান।

কিন্তু ঐ যে কথায় আছে, বিরাট বড় ম্যাচের প্লেয়ার। হাল ধরলেন সেই কিং কোহলি এবং যোগ্য সঙ্গত দিলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। একটা সময় ভারতের স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ২৩ রান। সেই জায়গা থেকে তাদের দুজনের অনবদ্য পার্টনারশিপ টিম ইন্ডিয়াকে (Team India) লড়াইয়ের জায়গায় নিয়ে যায়।

অক্ষর রান-আউট (Run-Out) হন ৪৭ রানে। তখন ভারতের স্কোর ১০০ পেরিয়ে গেছে। কিন্তু হাল ছাড়েননি বিরাট, লড়াই চালিয়ে যান তিনি। কার্যত, বিধ্বংসী ব্যাটিং করেন তিনি। তাঁর একেকটি শট পুরো উড়ে গিয়ে পড়ছিল মাঠের বাইরে।

কোহলির ব্যাট থেকে আসে ৫৯ বলে ৭৬ রানের দুরন্ত ইনিংস। সেইসঙ্গে, যোগ্য জবাব দিলেন নিন্দুকদের। সেইসঙ্গে, শিবম দুবে (Shivam Dube) করেন ১৬ বলে ২৭ রান।

নির্ধারিত ২০ ওভারে, ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে ভারত। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।