India Vs South Africa: বিরাট-রোহিতকে নকল করছেন, জানালেন ডেভিড বেডিংহ্যাম

ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জিতে ১-০ এগিয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। ফলে কেপ টাউনের নিউল্যান্ডসে দ্বিতীয় টেস্টের আগে আত্মবিশ্বাসী প্রোটিয়া শিবির।

Soumya Gangully | Published : Jan 1, 2024 8:32 PM IST / Updated: Jan 02 2024, 02:44 AM IST

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারতের বিরুদ্ধে অভিষেক টেস্ট ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ব্যাটার ডেভিড বেডিংহ্যাম। ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ৮৭ বলে ৫৬ রান করেন এই ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। মহম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে যান বেডিংহ্যাম। তিনি দক্ষিণ আফ্রিকাকে বড় স্কোর করতে সাহায্য করেন। এই ম্যাচে ইনিংসে জয় পায় প্রোটিয়ারা। অভিষেক টেস্টেই দুর্দান্ত সাফল্য পেয়েছেন বেডিংহ্যাম। ২৯ বছর বয়সে টেস্ট ম্যাচে অভিষেক হয়েছে এই ব্যাটারের। তিনি ভবিষ্যতে আরও সাফল্য পেতে চাইছেন।

বিরাট-রোহিতের অনুরাগী বেডিংহ্যাম

ভারতীয় দলের দুই সেরা ব্যাটার বিরাট কোহলিরোহিত শর্মার অনুরাগী বেডিংহ্যাম। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘ভারতীয় খেলোয়াড়দের মধ্যে আমার ২ জন প্রিয় খেলোয়াড় হলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। আমি ১৩ বছর বয়স থেকে ১৮ বছর বয়স পর্যন্ত জ্যাক কালিস ও হার্শেল গিবসের টেকনিক অনুসরণ করার চেষ্টা করতাম। কিন্তু আমি ভালো পারফরম্যান্স দেখাতে পারছিলাম না। সেই কারণে বিরাট ও রোহিতের টেকনিক অনুকরণের চেষ্টা শুরু করি।’

দুর্ঘটনায় শেষ হয়ে যেতে বসেছিল ক্রিকেট কেরিয়ার

২০১৬ সালে মারাত্মক গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন বেডিংহ্যাম। সেই সময় তিনি উঠতি ক্রিকেটার ছিলেন। কিন্তু দুর্ঘটনার পর আর মাঠে ফিরতে পারবেন কি না, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। প্রায় এক বছর মাঠের বাইরে থাকতে হয় এই ব্যাটার। তবে শারীরিক ও মানসিক যন্ত্রণা সত্ত্বেও তিনি মাঠে ফেরেন। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পর ইংল্যান্ডের কাউন্টি দল ডারহামের হয়ে খেলার সুযোগ পান বেডিংহ্যাম। সেখানেও ভালো পারফরম্যান্স দেখানোর পর তিনি এবার আন্তর্জাতিক ক্রিকেটেও অভিষেকেই সাফল্য পেলেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

New Zealand Vs South Africa: 'আমি নিউজিল্যান্ডের জায়গায় থাকলে খেলতাম না,' দক্ষিণ আফ্রিকার সমালোচনায় স্টিভ ওয়া

Nathan Lyon: প্রতিপক্ষের সেরা ৩ ব্যাটারকে বেছে নিলেন নাথান লিয়ন, কারা আছেন তালিকায়?

India Vs South Africa: দেখুন ভিডিও, নববর্ষে নিউল্যান্ডসে ভারতীয় দলের অনুশীলনে চনমনে বিরাট

Read more Articles on
Share this article
click me!