KL Rahul: টেস্টে প্রথমবার কিপিংয়ের দায়িত্বে, সফল হবেন রাহুল, আশাবাদী দ্রাবিড়

মঙ্গলবার শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিততে মরিয়া ভারতীয় দল। প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Dec 24, 2023 2:14 PM IST / Updated: Dec 24 2023, 08:34 PM IST

ঈশান কিষান দলে নেই। পরিবর্ত হিসেবে কে এস ভরত দলে এলেও, তিনি খেলার সুযোগ পাবেন না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচে উইকেটকিপার হিসেবে খেলবেন কে এল রাহুল। তিনি এর আগে সীমিত ওভারের ফর্ম্যাটে ভারতীয় দলের হয়ে উইকেটকিপিং করেছেন। এবারই প্রথম টেস্টে উইকেটকিপার হিসেবে খেলবেন রাহুল। তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশাবাদী ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তাঁর মতে, টেস্ট সিরিজে উইকেটকিপার হিসেবে ভালো পারফরম্যান্স দেখানোর মতো দক্ষতা আছে রাহুলের। এখনও পর্যন্ত ৩৫টি ওডিআই এবং ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে উইকেটকিপিং করেছেন এই তারকা। তবে এখনও পর্যন্ত টেস্টে উইকেটকিপিং করেননি রাহুল। এবারই প্রথম এই দায়িত্ব পাচ্ছেন তিনি। সীমিত ওভারের ফর্ম্যাটে উইকেটকিপিংয়ের অভিজ্ঞতা কাজে লাগিয়ে টেস্টেও রাহুল ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশাবাদী দ্রাবিড়।

উইকেটকিপিং করার জন্য তৈরি রাহুল

রবিবার সাংবাদিক বৈঠকে দ্রাবিড় বলেছেন, 'আমাদের দলে দু'জন উইকেটকিপার আছে। তাদের মধ্যে থেকে একজনকে বেছে নিতে হবে। এটা আমাদের কাছে আকর্ষণীয় চ্যালেঞ্জ। আমাদের সঙ্গে কে এল রাহুলের কথা হয়েছে। ও টেস্টে উইকেটকিপিং করার বিষয়ে আত্মবিশ্বাসী। ও ৫০ ওভারের ক্রিকেটে উইকেটকিপিং করেছে। সেই কাজ মোটেই সহজ নয়। শরীরে ধকল পড়ে। টেস্টে উইকেটকিপিং করতে তৈরি রাহুল। গত ৬-৭ মাসে ও অনেক ম্যাচেই উইকেটকিপিং করেছে। এবার ও নতুন, আকর্ষণীয় চ্যালেঞ্জের সামনে।'

আন্তর্জাতিক ক্রিকেটে অনেক সাফল্য পেয়েছেন রাহুল

বিরাট কোহলির পর দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজ জিতেছেন রাহুল। ৩১ বছর বয়সি রাহুল আন্তর্জাতিক ক্রিকেটে উইকেটকিপার হিসেবে ৪৮টি ক্যাচ নিয়েছেন এবং ৫টি স্টাম্পিং করেছেন। ব্যাটার হিসেবে ৪৭টি টেস্ট ম্যাচ খেলে ২,৬৪২ রান করেছেন রাহুল। তাঁর ব্যাটিংয়ের গড় ৩৩.৪৪। টেস্টে ৭টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন রাহুল। এবার তিনি টেস্টে উইকেটকিপার হিসেবেও সাফল্য পেতে চাইছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: ওডিআই বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেটাররা, মত দ্রাবিড়ের

Virat Kohli: দেখুন ভিডিও, ফের দলে যোগ দিয়ে নেটে অনুশীলন, সেঞ্চুরিয়নে খেলতে তৈরি বিরাট

India Women Vs Australia Women: হরমনপ্রীতদের জয়ে উচ্ছ্বসিত ওয়াংখেড়ে, দর্শকদের কণ্ঠে বন্দে মাতরম, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!