Virat Kohli-Gautam Gambhir: 'বিরাটের সঙ্গে লড়াই শুধু মাঠে,' বার্তা গম্ভীরের

আইপিএল-এ একাধিকবার মাঠেই বচসায় জড়িয়েছেন গৌতম গম্ভীর ও বিরাট কোহলি। ২০২৩ সালের আইপিএল-এ এই দুই তারকার লড়াই ক্রিকেট দুনিয়ায় অন্যতম আলোচিত বিষয় হয়ে যায়।

Soumya Gangully | Published : Dec 23, 2023 1:21 PM IST / Updated: Dec 23 2023, 08:01 PM IST

বিরাট কোহলির সঙ্গে কি সত্যিই গৌতম গম্ভীরের সম্পর্ক খুব খারাপ? তাঁদের কি মুখ দেখাদেখি নেই? পারস্পরিক ঘৃণা রয়েছে? ক্রিকেট দুনিয়ায় এই আলোচনা চললেও, সে কথা মানতে নারাজ গম্ভীর। একটি অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘বিরাটের সঙ্গে আমার লড়াইয়ের ভিডিও বারবার দেখান। আমার সবকিছু মনে আছে। আমার লড়াই শুধু মাঠে।’ ২০২৩ সালের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গম্ভীরের সঙ্গে বচসায় জড়ান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট। পরের ম্যাচেই অবশ্য তাঁরা হাত মিলিয়ে নেন। এবার সরাসরি বিরাটের সঙ্গে খারাপ সম্পর্কের কথা অস্বীকার করলেন গম্ভীর।

বিরাটের সব খবরই রাখেন গম্ভীর

একটি ক্রীড়া বিষয়ক চ্যানেলের অনুষ্ঠানে গম্ভীরকে প্রশ্ন করা হয়, 'কোন বোলারের বিরুদ্ধে ৫০-তম ওডিআই শতরান করেন বিরাট?' জবাবে গম্ভীর বলেন, 'নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসনের বোলিংয়ে ৫০-তম ওডিআই শতরান করেন বিরাট।' গম্ভীরের জবাব শুনে অবাক হয়ে যান তাঁর পাশেই বসে থাকা পীযূষ চাওলা। ঠিক জবাব দিতে পেরে খুশি হন গম্ভীর। এরপরেই তিনি জানান, বিরাটের সঙ্গে তাঁর লড়াই মাঠেই সীমাবদ্ধ।

পুরনো সতীর্থ গম্ভীর-বিরাট

দিল্লির রঞ্জি ট্রফি দল ও ভারতীয় দলের হয়ে বেশ কিছুদিন একসঙ্গে খেলেছেন বিরাট ও গম্ভীর। তাঁদের জুটিতে অনেক রান যোগ হয়েছে। তাঁরা একসঙ্গে অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে তোলেন বিরাট ও গম্ভীর। বিরাটের প্রথম ওডিআই শতরানের সময়ও ক্রিজের অপর প্রান্তে ছিলেন গম্ভীর। সেই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পর সেই পুরস্কার বিরাটকে দেন গম্ভীর। তাঁর সেই আচরণ প্রশংসিত হয়। তবে ভালো স্মৃতি যেমন রয়েছে, তেমনই এই দুই তারকার বচসার একাধিক ঘটনাও রয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Hardik Pandya: গোড়ালির চোটের জন্য আইপিএল-এ অনিশ্চিত হার্দিক পান্ডিয়া

India Vs South Africa: সরকারিভাবে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ, পরিবর্ত অভিমন্যু

Virat Kohli: 'টেস্ট ক্রিকেটই সেরা,' দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে মন্তব্য বিরাটের

Read more Articles on
Share this article
click me!