Kuldeep Yadav: পুরুষ ক্রিকেটারদের মধ্যে জন্মদিনে টি-২০ ম্যাচে সেরা বোলিং, ভারতকে জেতালেন কুলদীপ যাদব

বর্তমানে ভারতীয় দলের স্পিনারদের মধ্যে অন্যতম সেরা কুলদীপ যাদব। সব ফর্ম্যাটেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই স্পিনার। তিনি দলকে সাফল্য এনে দিচ্ছেন।

Soumya Gangully | Published : Dec 14, 2023 7:05 PM IST / Updated: Dec 15 2023, 01:11 AM IST

বৃহস্পতিবার ছিল ভারতের স্পিনার কুলদীপ যাদবের জন্মদিন। ২৯ বছর পূর্ণ করলেন এই স্পিনার। জন্মদিনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে অসামান্য বোলিং করলেন কুলদীপ। পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে জন্মদিনে খেলা বোলারদের মধ্যে সেরা পারফরম্যান্স দেখালেন এই স্পিনার। বৃহস্পতিবার জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ২.৫ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে ৫ উইকেট নেন কুলদীপ। ২০২১ সালে কলম্বোয় ভারতের বিরুদ্ধে টি-২০ ম্যাচে জন্মদিনে ৯ রান দিয়ে ৪ উইকেট নেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গা। ২০১৪ সালে চট্টগ্রামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে জন্মদিনে ২১ রান দিয়ে ৪ উইকেট নেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। ২০২১ সালে জন্মদিনে দুবাইয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৫ রান দিয়ে ৪ উইকেট নেন সংযুক্ত আরব আমিরশাহির কার্তিক মেইয়াপ্পান। 

ভারতীয় স্পিনারদের মধ্যে টি-২০ ম্যাচে সেরা বোলিং

এর আগে ২ জন ভারতীয় বোলার জন্মদিনে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেন। ২০০৯ সালে জন্মদিনে মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন যুবরাজ সিং। ২০২০ সালে জন্মদিনে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩০ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। তবে প্রথম ভারতীয় স্পিনার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে একাধিকবার ৫ উইকেট নিলেন কুলদীপ। এর আগে প্রথম ভারতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে একাধিকবার ৫ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। বৃহস্পতিবার তাঁর নজির স্পর্শ করলেন কুলদীপ

কুলদীপের প্রশংসায় সূর্যকুমার

বৃহস্পতিবার ভারতীয় দল সহজ জয় পাওয়ার পর কুলদীপের প্রশংসা করে অধিনায়ক সূর্যকুমার যাদব বলেছেন, ‘ও কোনও সময়ই খুশি হয় না। ও সবসময় ক্ষুধার্ত থাকে। ও জন্মদিনে নিজেকে সুন্দর উপহার দিল।’ এই পারফরম্যান্সের পরেও অবশ্য ম্যাচের সেরা হননি কুলদীপ। শতরান করে ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: জোহানেসবার্গে দুরন্ত প্রত্যাবর্তন, টি-২০ সিরিজে সমতা ফেরাল ভারত

Australia Vs Pakistan: ওয়ার্নারের ১৬৪, পাকিস্তানের বিরুদ্ধে ভালো জায়গায় অস্ট্রেলিয়া

Kolkata Knight Riders: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক পদে ফিরলেন শ্রেয়াস আইয়ার

Read more Articles on
Share this article
click me!