India Vs South Africa: জোহানেসবার্গে দুরন্ত প্রত্যাবর্তন, টি-২০ সিরিজে সমতা ফেরাল ভারত

টি-২০ বিশ্বকাপের আগে এই ফর্ম্যাটে আর মাত্র ৩টি ম্যাচ খেলবে ভারতীয় দল। সে কথা মাথায় রেখেই বৃহস্পতিবার জোহানেসবার্গে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বাড়তি উদ্যম দেখা গেল।

Soumya Gangully | Published : Dec 14, 2023 5:48 PM IST / Updated: Dec 15 2023, 12:30 AM IST

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারতীয় দল। এই সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে না গেলে সূর্যকুমার যাদবদের সামনে সিরিজ জেতার সুযোগ থাকত। তবে ভারতের তরুণ ক্রিকেটাররা যে পারফরম্যান্স দেখালেন, সেটা ভবিষ্যতের জন্য আশাপ্রদ। বৃহস্পতিবার জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে ১০৬ রানে জয় পেল ভারত। জয়ের অন্যতম নায়ক কুলদীপ যাদব। ২.৫ ওভার বোলিং করে মাত্র ১৭ রান দিয়ে ৫ উইকেট নেন এই স্পিনার। শতরান করেন অধিনায়ক সূর্যকুমার যাদব। অর্ধশতরান করেন তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল।

সূর্যকুমার-যশস্বীর অসাধারণ ইনিংস

বৃহস্পতিবারের ম্যাচে ভারতের ব্যাটারদের মধ্যে সূর্যকুমার, যশস্বী ও রিঙ্কু সিং ছাড়া অন্য কোনও ব্যাটার ২ অঙ্কের রান করতে পারেননি। ৫৬ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সূর্যকুমার। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। ৪১ বলে ৬০ রান করেন যশস্বী। তিনি ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মারেন। ১৪ রান করেন রিঙ্কু। ৭ উইকেটে ২০১ রান করে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে কেশব মহারাজ ৪ ওভার বোলিং করে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন। ৪৬ রান দিয়ে ২ উইকেট নেন লিজাড উইলিয়ামস। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন নান্দ্রে বার্গার। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন তাবরেজ শামসি। 

জয় এনে দিলেন কুলদীপ

২০২ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৩.৫ ওভারে ৯৫ রানে অলআউট হয়ে গেল দক্ষিণ আফ্রিকা। ভারতের মতোই প্রোটিয়াদের ইনিংসেও মাত্র ৩ জন ব্যাটার ২ অঙ্কের রান করেন। সর্বাধিক ৩৫ রান করেন ডেভিড মিলার। ২৫ রান করেন অধিনায়ক এইডেন মার্করাম। ডনোভান ফেরেইরা করেন ১২ রান। ভারতের স্পিনারদের বোলিং সামাল দিতে পারলেন না প্রোটিয়া ব্যাটাররা। কুলদীপের ৫ উইকেটের পাশাপাশি ৩ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ১৩ রান দিয়ে ১ উইকেট নেন আর্শদীপ সিং। ২১ রান দিয়ে ১ উইকেট নেন মুকেশ কুমার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Australia Vs Pakistan: ওয়ার্নারের ১৬৪, পাকিস্তানের বিরুদ্ধে ভালো জায়গায় অস্ট্রেলিয়া

Kolkata Knight Riders: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক পদে ফিরলেন শ্রেয়াস আইয়ার

Usman Khawaja: আইসিসি-র নিষেধাজ্ঞার প্রতিবাদ, কালো আর্মব্যান্ড পরে উসমান খাজা

Read more Articles on
Share this article
click me!