প্রথম টি-২০ ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজয় ভারতের মেয়েদের

ঘরের মাঠে ভারতের প্রমীলা বাহিনীর হার। কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারতের ছেলেরা। সেই উৎসবের রেশ এখনও কাটেনি। তারই মাঝে একটি মাত্র টেস্টে, সেই প্রোটিয়াদেরই উড়িয়ে দেয় ভারতের মেয়েরা।

Subhankar Das | Published : Jul 6, 2024 10:27 AM IST

ঘরের মাঠে ভারতের প্রমীলা বাহিনীর হার। কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারতের ছেলেরা। সেই উৎসবের রেশ এখনও কাটেনি। তারই মাঝে একটি মাত্র টেস্টে, সেই প্রোটিয়াদেরই উড়িয়ে দেয় ভারতের মেয়েরা।

কিন্তু চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে, প্রথম টি-২০ ম্যাচে হারতে হল ভারতের মহিলা ক্রিকেট দলকে। হরমনপ্রীত কউররা দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হলেন ১২ রানে।

Latest Videos

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। কিন্তু প্রথম থেকেই চাপ বজায় রাখেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। অধিনায়ক উলভার্ডটকে ৩৩ রানে ফেরান রাধা যাদব। কিন্তু রানের গতি একটুও কমেনি। কারণ, ৫৬ বলে ৮১ রানের দুরন্ত ইনিংস খেলেন প্রোটিয়া ওপেনার তাজমিন ব্রিটস।

তাঁকে যোগ্য সঙ্গত করেন মারিজান ক্যাপ। অন্যদিকে, একের পর এক ক্যাচ ফেলেন রিচা ঘোষরা। ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র পূজা বস্ত্রকরই লড়াই চালিয়ে যান। চার ওভারে ২৩ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। তাছাড়া দীপ্তি শর্মা থেকে রাধা যাদব, প্রত্যেকেরই ইকোনমি রেট প্রায় ১০-র উপরে। শেষপর্যন্ত, ৪ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় ১৮৯ রানে।

জবাবে ব্যাট করতে নেমে, শেফালী ফিরে যান মাত্র ১৮ রানে। অল্পের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া হয় স্মৃতি মন্ধানার। তাঁর ঝুলিতে ৩০ বলে ৪৬ রানের অনবদ্য ইনিংস। তিনি আউট হতেই রানের গতি অনেকটা কমে যায়। তারপরই আউট হ্ন হেমলতা। সেখান থেকে ভারতকে ম্যাচে ফেরাতে চেষ্টা করেন হরমনপ্রীত কউর। তাঁর সংগ্রহে ৪৬ রান এবং আর জেমাইমা রড্রিগেজের ঝুলিতে ৫৩ রান।

কিন্তু তখন অনেকটাই দেরি হয়ে গেছে। শেষপর্যন্ত, ভারতের মেয়েরা হারল ১২ রানে। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'পার্থ ভৌমিকের নির্দেশে অর্জুনের উপর এই হামলা' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
'শুধু পুজোটা যাক, এদের সব দুর্নীতি ফাঁস করব' কাদের উদ্দেশ্যে বললেন শুভেন্দু? Suvendu Adhikari
কুলতলিতে ধুন্ধুমার, ভাঙচুর করা হল থানা, জ্বালানো হল বাইক, কেন এই পরিস্থিতি? Kultali Incident
Mamata Banerjee Live: দক্ষিণ কলকাতার এক গুচ্ছ দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, দেখুন সরাসরি
ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র