India vs Sri Lanka: শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের বোলিং কোচ সাইরাজ বাহুতুলে

কয়েকদিন পরেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারতীয় দল। নতুন প্রধান কোচ হিসেবে কাজ শুরু করছেন গৌতম গম্ভীর। তবে নতুন সাপোর্ট স্টাফ নিয়ে সমস্যা এখনও মেটেনি।

Soumya Gangully | Published : Jul 21, 2024 2:38 PM IST / Updated: Jul 21 2024, 09:18 PM IST

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে যোগ দিচ্ছেন না দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার মর্নি মর্কেল। তাঁর পরিবর্তে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের অস্থায়ী বোলিং কোচ হিসেবে যাচ্ছেন প্রাক্তন স্পিনার সাইরাজ বাহুতুলে। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন বাহুতুলে। ফলে তিনি ভারতীয় দলের সব ক্রিকেটারকেই ভালোভাবে চেনেন-জানেন। এই কারণেই তাঁকে শ্রীলঙ্কা সফরে  ভারতীয় দলের সঙ্গে যুক্ত করা হল। শ্রীলঙ্কা সফরের পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিরে যাবেন বাহুতুলে। তখন ভারতীয় দলের স্থায়ী বোলিং কোচ হিসেবে মর্কেলের নাম ঘোষণা করা হতে পারে। আপাতত ব্যক্তিগত কারণে ভারতীয় দলে যোগ দিতে পারছেন না দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার। এই কারণেই বাহুতুলেকে ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়া হচ্ছে।

পারিবারিক সমস্যায় মর্কেল

Latest Videos

এখন অস্ট্রেলিয়ার সিডনিতে থাকেন মর্কেল। তবে এখন তাঁর বাবা অসুস্থ থাকায় প্রিটোরিয়ায় গিয়েছেন এই প্রাক্তন ক্রিকেটার। এই কারণেই এখনও ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়নি। পারিবারিক সমস্যা মিটিয়ে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের আগে ভারতীয় দলে যোগ দিতে পারেন মর্কেল। সেপ্টেম্বর-অক্টোবরে দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে ২টি টেস্ট ও ৩টি টি-২০ সিরিজ খেলবে ভারতীয় দল। এই সিরিজ থেকেই ভারতের বোলিং কোচ হিসেবে কাজ শুরু করতে পারেন মর্কেল। যদিও তাঁর সঙ্গে এখনও বিসিসিআই-এর চুক্তি চূড়ান্ত হয়নি। তাঁর সঙ্গে আলোচনা চলছে। চুক্তি চূড়ান্ত হলে তবেই ভারতীয় দলে যোগ দেবেন মর্কেল।

স্পিনারদের সাহায্য করবেন বাহুতুলে

ভারতীয় দলের হয়ে ১৯৯৭ থেকে ২০০৩ পর্যন্ত ২টি টেস্ট ও ৮টি ওডিআই ম্যাচ খেলেছেন বাহুতুলে। এই প্রাক্তন লেগ-স্পিনার শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের স্পিনারদের সাহায্য করবেন। শ্রীলঙ্কার পিচ থেকে স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন। এই কারণেই তাঁকে বোলিং কোচ হিসেবে নিয়ে যাওয়া হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Womens Asia Cup T20: রিচা ঘোষের অপরাজিত অর্ধশতরান, মহিলাদের এশিয়া কাপে দ্বিতীয় জয় ভারতের

Hardik Pandya: ফিটনেস সংক্রান্ত সমস্যা? অধিনায়কত্ব হারানোর পর মুখ খুললেন হার্দিক

Mohammed Shami: 'কেউ চেনে না বলে সোশ্যাল মিডিয়ায় যা খুশি লিখছে,' সানিয়া মির্জার সঙ্গে বিয়ের গুজব নিয়ে সরব মহম্মদ শামি

Share this article
click me!

Latest Videos

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এ কী অভিযোগ করলেন রাজু বিস্তা? দেখুন | Raju Bista | RG Kar Case
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
ধর্না মঞ্চে প্রতীকী 'হাওয়াই চটি'! ক্ষোভ উগড়ে দিলেন সন্দীপ ঘোষের সহপাঠীরা | RG Kar Protest |
Mamata Banerjee Live : বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী, দেখুন সরাসরি
'টালা থানার ওসির বাড়িতে কেন ২০ জন কলকাতা পুলিশ? প্রশ্ন তুললেন Suvendu Adhikari | R G Kar Case