বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ, মারাত্মক চোট পেলেন শ্রীলঙ্কার ২ ফিল্ডার

তিরুঅনন্তপুরমে ভারত-শ্রীলঙ্কার তৃতীয় ওডিআই ম্যাচে অনভিপ্রেত ঘটনা। মারাত্মক চোট পেলেন শ্রীলঙ্কার ২ ফিল্ডার।

Web Desk - ANB | Published : Jan 15, 2023 1:03 PM IST / Updated: Jan 15 2023, 07:08 PM IST

ফুটবল মাঠে এই দৃশ্য নতুন নয়। ট্যাকল করতে গিয়ে বিপক্ষের ফুটবলারের সঙ্গে সংঘর্ষে মাঝেমধ্যেই চোট পান ফুটবলাররা। কিন্তু ক্রিকেট মাঠে এই দৃশ্য দেখা যায় না। কিন্তু রবিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে নিজেদের মধ্যে সংঘর্ষে মারাত্মক চোট পেলেন শ্রীলঙ্কার ২ ফিল্ডার আশেন বন্দরা ও জেফ্রি বন্দরসে। তাঁরা একটি বাউন্ডারি আটকাতে গিয়ে একে অপরকে ধাক্কা দিয়ে বসেন। সংঘর্ষের পর ২ ফিল্ডারই মাঠে লুটিয়ে পড়েন। সঙ্গে সঙ্গে মাঠে ছুটে যান শ্রীলঙ্কা দলের ফিজিও। শ্রীলঙ্কার কোচও আহত ২ ক্রিকেটারের দিকে এগিয়ে যান। বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এরপর স্ট্রেচার এনে বন্দরা ও বন্দরেসেকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তাঁদের পক্ষে আর খেলা সম্ভব হয়নি। এই ২ ক্রিকেটারকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তবে তাঁদের শারীরিক অবস্থা গুরুতর নয় বলেই জানা গিয়েছে।

এদিন ভারতের ইনিংসের ৪৩-তম ওভারে চামিকা করুণারত্নের পঞ্চম বলে স্কোয়্যার লেগ অঞ্চলে দুর্দান্ত শট খেলেন বিরাট কোহলি। বাউন্ডারি বাঁচানোর লক্ষ্যে একসঙ্গে বলের দিকে ঝাঁপান বন্দরা ও বন্দরসে। তাঁদের চোখ বলের দিকে ছিল, সতীর্থকে দেখেননি। পরস্পরের সঙ্গে ধাক্কা লেগে চোট পান এই ২ ক্রিকেটার। তাঁরা বাউন্ডারিও বাঁচাতে পারেননি।

Latest Videos

টেলিভিশন রিপ্লেতে দেখা গিয়েছে, বন্দরার হাঁটু গিয়ে লাগে বন্দরসের পেটে। এই ২ ক্রিকেটারকে এভাবে চোট পেতে দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন সতীর্থরা। দর্শকরাও আতঙ্কিত হয়ে পড়েন। শ্রীলঙ্কা দলের ফিজিওর পাশাপাশি আহত ক্রিকেটারদের সাহায্য করতে ছুটে যান মাঠে থাকা মেডিক্যাল স্টাফরাও। আহত ২ ক্রিকেটারের মধ্যে বন্দরার চোট একটু বেশি। তাঁর পক্ষে উঠে দাঁড়ানো সম্ভব হচ্ছিল না। সেই তুলনায় কিছুটা ভালো অবস্থায় ছিলেন বন্দরসে।

আহত ২ ক্রিকেটার আর খেলতে পারবেন না বুঝতে পেরে তাঁদের বদলে ধনঞ্জয় ডি সিলভা ও দুনিথ ওয়েল্লালাগেকে দলে নেয় শ্রীলঙ্কা। 

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে লড়াই করেছিল শ্রীলঙ্কা। তারা একটি ম্যাচও জিতেছিল। কিন্তু ওডিআই সিরিজে লড়াই করতে পারল না শ্রীলঙ্কা। যে ২ ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাটিং করে, সেই ২ ম্যাচেই বিশাল স্কোর হল। প্রথম ২ ম্যাচ জিতে আগেই সিরিজ জিতে নিয়েছে ভারত। রবিবারের ম্যাচটি ছিল নেহাতই নিয়মরক্ষার। সেই ম্যাচেও দুর্দান্ত পারফরম্যান্স ভারতীয় দলের।

আরও পড়ুন-

বিরাট-শুবমানের শতরান, শ্রীলঙ্কার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচেও বিশাল স্কোর ভারতের

রঞ্জি ট্রফির ম্যাচ খেলে ফিটনেসের প্রমাণ দিতে হবে রবীন্দ্র জাদেজাকে

৬ সপ্তাহ পরে ফের অস্ত্রোপচার হবে ঋষভ পন্থের, বিশ্বকাপে খেলার সম্ভাবনা কমছে

Share this article
click me!

Latest Videos

'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের
অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
কলকাতাতেই অজন্তা-ইলোরা গুহাচিত্র! দেখে আসুন সন্তোষপুর লেক পল্লীর পুজো | Durga Puja 2024 | Santoshpur
শিল্পীরা মণ্ডপে বসেই তৈরি করছেন মাদুর! অনন্য ভাবনায় পল্লী উন্নয়ন সমিতি | Durga Puja 2024 | Kolkata
অনন্য থিম! গান করছেন বাউল শিল্পীরা, হরিদেবপুর Vivekananda Sporting Club-এর পুজো | Durga Puja 2024