সূর্যকুমার যাদবের শতরান, শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে বিশাল স্কোর ভারতের

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করল ভারতীয় দল। অসাধারণ পারফরম্যান্স দেখালেন সূর্যকুমার যাদব।

Web Desk - ANB | Published : Jan 7, 2023 3:05 PM IST / Updated: Jan 07 2023, 09:03 PM IST

টি-২০ র‍্যাঙ্কিংয়ে তিনি কেন এখন শীর্ষস্থানে, সেটা বারবার বুঝিয়ে দিচ্ছেন সূর্যকুমার যাদব। শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে শতরান করলেন এই তারকা ব্যাটার। তাঁর দুরন্ত ইনিংসের সুবাদে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করল ভারতীয় দল। সূর্যকুমারের পাশাপাশি অসাধারণ ব্যাটিং করলেন শুবমান গিল, রাহুল ত্রিপাঠি, অক্ষর প্যাটেলও। সূর্যকুমার ১১২ রান করে অপরাজিত থাকেন। শুবমান করেন ৪৬ রান। রাহুল ৩৫ রান করেন। অক্ষর ২১ রান করে অপরাজিত থাকেন। ভারতীয় দল ৫ উইকেটে ২২৮ রান করল। এদিন ভারতের ইনিংসের শুরুটা ভালো হয়নি। চতুর্থ বলেই আউট হয়ে যান ওপেনার ঈশান কিষান। তিনি করেন মাত্র ১ রান। এরপর শুবমানের সঙ্গে ক্রিজে যোগ দেন রাহুল। এই জুটি দলের স্কোর ৫২ পর্যন্ত নিয়ে যায়। রাহুল দারুণ খেলছিলেন। তিনি মাত্র ১৬ বলে ৩৫ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। রাহুল ফিরে যাওয়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার। তিনি ৫১ বলে ১১২ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। মাঠের সবদিকে শট খেলেন সূর্যকুমার। তাঁর আক্রমণে দিশেহারা হয়ে যায় শ্রীলঙ্কার বোলিং লাইনআপ। শুবমানও এদিন বেশ ভালো ব্যাটিং করেন। শেষদিকে অক্ষর ৯ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ২১ রান করে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে এদিন রান পেলেন না অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও দীপক হুডা। হার্দিক ৪ বলে ৪ রান করেন। দীপক ২ বলে ৪ রান করেন। 

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান দেন দিলশান মদুশনাকা। তিনি ৪ ওভার বল করে ৫৫ রান দেন। ঈশান ও দীপকের উইকেট নেন মদুশনাকা। ৪ ওভার বল করে ৫২ রান দেন চামিকা করুণারত্নে। তিনি ১ উইকেট নেন। ৪ ওভার বল করে ৪৮ রান দেন মাহিশ থিকসানা। তিনি উইকেট পাননি। ৪ ওভার বল করে ৩৫ রান দেন কাসুন রঞ্জিতা। তিনি ১ উইকেট নেন এবং মেডেন ওভারও নেন। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সবচেয়ে কম রান দেন রঞ্জিতাই। ৪ ওভার বল করে ৩৬ রান দেন ওয়ানিন্দু হাসারঙ্গা। 

গত ম্যাচে শ্রীলঙ্কা ২০৬ রান করেছিল। তবে ২২৯ রানের টার্গেট তাড়া করে জয় পাওয়া প্রায় অসম্ভব। ফলে ভারতের ম্যাচ ও সিরিজ জয় প্রায় নিশ্চিত।

আরও পড়ুন-

মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার, বিশ্বকাপেও দলের বাইরে থাকতে পারেন ঋষভ পন্থ

সূচি নিয়ে ভিত্তিহীন অভিযোগ পিসিবি চেয়ারম্যানের, সাফ জানিয়ে দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৭ নো-বল, লজ্জার রেকর্ড ভারতের

Share this article
click me!