বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওডিআই, তৈরি কুলদীপ-চাহাল

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার পর এবার ওডিআই সিরিজ খেলতে নামছে ভারতীয় দল। ওডিআই সিরিজেও জয়ই রোহিত শর্মার দলের একমাত্র লক্ষ্য।

Soumya Gangully | Published : Jul 26, 2023 11:05 AM IST / Updated: Jul 26 2023, 05:34 PM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে অল্পের জন্য ২-০ জয় পায়নি ভারতীয় দল। বৃষ্টির জন্য দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের খেলা ভেস্তে না গেলে ভারতই জয় পেত। টেস্ট সিরিজে ১-০ জয় পাওয়ার পর এবার ওডিআই সিরিজেও জয়ের লক্ষ্যে খেলতে নামছে ভারতীয় দল। ওডিআই সিরিজে বেশ কয়েকজন ক্রিকেটার দীর্ঘদিন পর ভারতের হয়ে খেলতে নামছেন। তাঁদের মধ্যে আছেন হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, সঞ্জু স্যামসন। বেশ কিছুদিন পর আবার ভারতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে 'কুল-চা' জুটিকে। ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি কুলদীপ ও চাহাল। 

টেস্ট সিরিজে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন তরুণ উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান। তিনি টেস্টে প্রথম অর্ধশতরান করেছেন। চোট পেয়ে দলের বাইরে থাকা ঋষভ পন্থের অভাব অনেকটাই মিটিয়ে দিয়েছেন ঈশান। তাঁর পারফরম্যান্সে খুশি টিম ম্যানেজমেন্ট। ফলে ওডিআই সিরিজেও ঈশান খেলবেন। সেক্ষেত্রে সঞ্জুর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। তবে কেরালার এই তারকাকে শুধু ব্যাটার হিসেবে দলে রাখা হতে পারে। 

Latest Videos

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজ সূর্যকুমার যাদবের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। টি-২০ ফর্ম্যাটে ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও, ওডিআই ফর্ম্যাটে একেবারেই ভালো ব্যাটিং করতে পারছেন না এই তারকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে পরপর ৩ ম্যাচে প্রথম বলেই আউট হয়ে যান সূর্যকুমার। ফলে তাঁকে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। চোটের জন্য দলের বাইরে শ্রেয়াস আইয়ার। তাঁর পরিবর্তে ৪ নম্বরে ভারতীয় দলের ভরসা সূর্যকুমার। কিন্তু তিনি প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে না পারায় সমস্যায় পড়ে গিয়েছে দল। এবার অবশ্য টিম ম্যানেজমেন্টের আশা, ওডিআই বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে না পারা ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ফর্মে ফিরবেন সূর্যকুমার।

 

 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও, দ্বিতীয় টেস্টে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন শুবমান গিল। তিনি টেস্টের পাশাপাশি সীমিত ওভারের ফর্ম্যাটেও ভারতীয় দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। ফলে এই তরুণ ব্যাটারের উপর ভরসা আছে টিম ম্যানেজমেন্টের। দলের ২ সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি ও অধিনায়ক রোহিত শর্মাও টেস্ট সিরিজের মতোই ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি।

ভারতীয় দলের বোলিং বিভাগে 'কুল-চা' জুটির পাশাপাশি আছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট ও উমরান মালিক।

আরও পড়ুন-

নবরাত্রি শুরুর দিন ম্যাচ করা নিয়ে সমস্যা, বদলাতে পারে বিশ্বকাপে ভারত-পাক লড়াইয়ের দিন

সূচি প্রকাশ বিসিসিআই-এর, দেশের মাটিতে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ

বিরাট কোহলিকে আলিঙ্গন, আবেগে কান্না ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার জশুয়া ডা সিলভার মায়ের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এবার বড় 'অ্যাকশন!' 'কালীঘাট অভিযান' নিয়ে চরম ইঙ্গিত শুভেন্দুর! যা বলেদিলেন | Suvendu Adhikari |
'বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী, মুখের কথায় নয়, আগে করে দেখান' সাফ কথা জুনিয়র ডাক্তারদের | RG Kar Protest
'এবার ওকে উপড়ে ফেলবো! ১৯ তারিখ বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর ফাইল খুলবো' চরম পদক্ষেপ Suvendu Adhikari-র
ফের ইডি হানা! তল্লাশি চালানো হল হুগলির শ্রীরামপুর বিধানসভার বিধায়ক সুদীপ্ত রায়ের বাংলোতে | ED Raid
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি