ভারতের সামনে বাধা বৃষ্টি, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জয়ের আশা কমছে

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে জয়ের আশা জাগিয়ে তুলেও হতাশ হতে হচ্ছে ভারতীয় দলকে। ওয়েস্ট ইন্ডিজের সহায়ক হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি।

Soumya Gangully | Published : Jul 24, 2023 3:42 PM IST / Updated: Jul 24 2023, 10:32 PM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ ড্র করেই কি সন্তুষ্ট থাকতে হবে ভারতীয় দলকে? এই সম্ভাবনাই বাড়ছে। ম্যাচের পঞ্চম দিন জেতার জন্য ভারতীয় দলের দরকার ৮ উইকেট। এদিন ৯৮ ওভার খেলা হওয়ার কথা ছিল। ফলে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, মুকেশ কুমারদের সামনে ভারতকে জয় এনে দেওয়ার সুযোগ ছিল। কিন্তু এখনও ম্যাচ শুরুই করা গেল না। ম্যাচ শুরু হওয়ার আগেই বৃষ্টি নামে। এখন বৃষ্টি থেমেছে, কিন্তু আউটফিল্ড ভিজে থাকায় খেলা শুরু করা সম্ভব হয়নি। ইতিমধ্যেই ২ ঘণ্টা নষ্ট হয়ে গিয়েছে। ফলে ড্রয়ের দিকেই এগোচ্ছে ম্যাচ। প্রথম ম্যাচ জেতায় সিরিজে ১-০ এগিয়ে ভারত। ফলে দ্বিতীয় টেস্ট ড্র হলেও সিরিজ জিতবেন রোহিত শর্মা, যশস্বী জয়সোয়ালরা। কিন্তু ভারতীয় দল দ্বিতীয় ম্যাচেও জিততেই চেয়েছিল। বৃষ্টির জন্য হয়তো সেটা হচ্ছে না।

বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের জন্য খেলা শুরু করা সম্ভব না হওয়ায় মধ্যাহ্নভোজের বিরতি ঘোষণা করে দিয়েছেন আম্পায়াররা। ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালের জল নিকাশী ব্যবস্থা একেবারেই উন্নত নয়। বৃষ্টির সময় আউটফিল্ড ঢেকে রাখার ব্যবস্থাও নেই। কোনওরকমে পিচটুকু ঢেকে রাখা হয়। তার ফলেই খেলা শুরু যাচ্ছে না। শেষ খবর পাওয়া অনুযায়ী, আর বৃষ্টি না হলে ভারতীয় সময় অনুযায়ী রাত ১০টা বেজে ৪৫ মিনিটে খেলা শুরু হতে পারে। সেক্ষেত্রে ৬৭ ওভার খেলা হবে। তার মধ্যেই ৮ উইকেট নিতে হবে অশ্বিন-জাদেজাদের

সোমবার ভারতীয় সময় অনুযায়ী রাত সাড়ে ৮টা নাগাদ বৃষ্টি থামার পর মাঠ পরিদর্শনে যান আম্পায়াররা। তবে তখনই বোঝা যায়, ম্যাচ শুরু হতে দেরি আছে। ক্রিকেটাররা তখনও হোটেলেই ছিলেন। মাঠকর্মীরা সবে আউটফিল্ড শুকনো করার চেষ্টা শুরু করেন। এরপর রাত ৯টা নাগাদ দেখা যায়, কভার থেকে জল সরিয়ে ফেলেছেন মাঠকর্মীরা। তখন আউটফিল্ড থেকে কভার সরিয়ে ফেলা হয়। এরপর রোদের মুখও দেখা যায়। ফলে মাঠকর্মীদের উৎসাহ বেড়ে যায়। কিন্তু তখনও মাঠ পুরোপুরি শুকনো করা সম্ভব হয়নি। ফলে ম্যাচ শুরু করতে দেরি হচ্ছে।

খেলা শুরু হলে যত দ্রুত সম্ভব উইকেট নেওয়াই ভারতীয় দলের লক্ষ্য থাকবে। এই ম্যাচের ২টি ফলই হতে পারে। হয় ভারত জিতবে, না হলে ড্র হবে। ক্যারিবিয়ানদের জেতার সম্ভাবনা নেই।

আরও পড়ুন-

অশ্বিনই জিতিয়ে দেবেন, পোর্ট অফ স্পেনে পঞ্চম দিনের খেলার আগে আত্মবিশ্বাসী সিরাজ

টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম দলগত ১০০ রান, ত্রিনিদাদে নতুন রেকর্ড ভারতের

বিরাট কোহলিকে আলিঙ্গন, আবেগে কান্না ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার জশুয়া ডা সিলভার মায়ের

Read more Articles on
Share this article
click me!