রোজগার আইপিএল খেলে আর ভারতকেই ব্যঙ্গ! নিকোলাস পুরাণের আচরণে ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা

দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ হেরে গিয়েছে ভারতীয় দল। এই হারে ভারতীয় ক্রিকেট মহলে সমালোচনা শুরু হয়েছে। প্রাক্তন ক্রিকেটাররা প্রচণ্ড ক্ষুব্ধ। 

Soumya Gangully | Published : Aug 14, 2023 8:48 AM IST / Updated: Aug 14 2023, 03:41 PM IST

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড দীর্ঘদিন ধরেই ছন্নছাড়া। দেশের হয়ে খেলে বিশেষ অর্থ পান না ক্যারিবিয়ান ক্রিকেটাররা। সেই কারণে তাঁরা বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে খেলেন। নিকোলাস পুরাণ তাঁদেরই একজন। বিভিন্ন দেশের টি-২০ লিগের মধ্যে সবচেয়ে জনপ্রিয় আইপিএল। সবচেয়ে বেশি অর্থও পাওয়া যায় আইপিএল-এ খেলে। ওয়েস্ট ইন্ডিজের অনেক ক্রিকেটারই আইপিএল-এ খেলেন। পুরাণও অনেকদিন ধরে আইপিএল-এ খেলছেন। মুম্বই ইন্ডিয়ানস, পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলেছেন এই ব্যাটার। এবারের আইপিএল-এ লখনউয়ের হয়ে ভালো পারফরম্যান্স দেখান পুরাণ। তিনি ভারতীয় ক্রিকেট মহলে জনপ্রিয়তাও অর্জন করেছেন। কিন্তু ভারত-ওয়েস্ট ইন্ডিজের পঞ্চম টি-২০ ম্যাচের পর পুরাণ যে আচরণ করলেন, তাতে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের রোষের মুখে পড়েছেন।

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে ৩-২ ফলে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পুরাণ। তিনি এই সিরিজে ১৭৬ রান করেছেন। রবিবার পঞ্চম তথা শেষ ম্যাচেও ৩৫ বলে ৪৭ রান করেন পুরাণ। ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়ে বড় অবদান রয়েছে তাঁর। ভালো পারফরম্যান্স দেখিয়ে দলকে জেতানো নিয়ে কোনও সমস্যা ছিল না। কিন্তু পঞ্চম ম্যাচ ও সিরিজ জেতার পর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিওতে যে আচরণ করেছেন পুরাণ, সেটা ভারতীয়দের কাছে আপত্তিকর। সতীর্থ আকিল হোসেনকে পাশে নিয়ে মুখ বন্ধ করার ভঙ্গি করেন পুরাণ। উড়ন্ত চুম্বনের ভঙ্গি করেন আকিল। এই ভিডিও দেখে ক্ষুব্ধ ভারতীয়রা। অনেকেই পুরাণকে মনে করিয়ে দিচ্ছেন, ওডিআই বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। টি-২০ সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলির না থাকার কথাও উল্লেখ করছেন অনেকে।

রবিবারের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ৯ উইকেটে ১৬৫ রান করে। সর্বাধিক ৬১ রান করেন সূর্যকুমার যাদব। তিলক ভার্মা করেন ২৭ রান। ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া করেন ১৪ রান। সঞ্জু স্যামসন করেন ১৩ রান। অক্ষর প্যাটেলও করেন ১৩ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩১ রান দিয়ে ৪ উইকেট নেন রোমারিও শেফার্ড। ২ উইকেট করে নেন আকিল ও জেসন হোল্ডার। ১ উইকেট নেন রস্টন চেজ।

রান তাড়া করতে নেমে ১৮ ওভারেই জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ৫৫ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন ব্র্যান্ডন কিং। ৮ উইকেটে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন-

সীমিত ওভারের ক্রিকেটে সাধারণ দলে পরিণত হয়েছে ভারত, তোপ ভেঙ্কটেশ প্রসাদের

বিফলে সূর্যকুমার যাদবের লড়াই, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে হার ভারতের

Rohit Sharma : লক্ষ্য ওডিআই বিশ্বকাপ, জিমে গা ঘামাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!